Beta

নিষিদ্ধ হলেন জেসন হোল্ডার

০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৪

স্পোর্টস ডেস্ক

বার্বাডোজ আর এন্টিগাতে পরপর দুই টেস্টে ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছে খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজ। একেবারে সামনে থেকে দলটিকে নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম টেস্টে ইতিহাস গড়া দ্বিশতক করে দলকে জেতানোর পাশাপাশি বল হাতেও অসাধারণ ফর্মে আছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। কিন্তু দারুণ এই সুসময়ে ধীরগতির বোলিং রেটের কারণে এক টেস্টের নিষেধাজ্ঞা পেতে হলো তাঁকে।

এর ফলে ২০০৯ সালের পর প্রথমবারের মতো ইংলিশদের বিপক্ষে টেস্ট সিরিজ জেতা ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্টে পাচ্ছে না জেসন্ হোল্ডারকে। প্রথম টেস্ট শেষে স্যার গ্যারিফিল্ড সোবার্সের পর ৪৫ বছরের মধ্যে প্রথম ক্যারিবিয়ান অলরাউন্ডার হিসেবে উঠেছিলেন আইসিসির র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। কিন্তু  দ্বিতীয় টেস্টে নির্ধারিত সময়ে ওভার রেটের কোটা পূর্ণ করতে ব্যর্থ হওয়ায় আইসিসি এক ম্যাচের  নিষেধাজ্ঞা দিয়েছে হোল্ডারকে। ২০১৭ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষেও একই কারণে নিষিদ্ধ হয়ে এক টেস্ট খেলতে পারেননি তিনি।    

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে সেন্ট লুসিয়ায় সিরিজের তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। সব ঠিক থাকলে সে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিবেন ব্যাটসম্যান ক্রেইগ ব্রাথওয়েট। 

Advertisement