Beta

জো রুটের সেঞ্চুরিতে চালকের আসনে ইংল্যান্ড

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৬

স্পোর্টস ডেস্ক

তৃতীয় দিনে অধিনায়ক জো রুটের সেঞ্চুরিতে সেন্ট লুসিয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে বড় চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার পথে রয়েছে ইংল্যান্ড। দিন শেষে ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে ৩২৫ রান। টেস্ট ক্যারিয়ারের ষোড়শ সেঞ্চুরি পাওয়া রুট ১১১ ও অলরাউন্ডার বেন স্টোকস ২৯ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে পাওয়া ১২৩ রানের লিড মিলিয়ে সফরকারীরা এগিয়ে গেছে ৪৪৮ রানে।

ড্যারেন স্যামি স্টেডিয়ামে সোমবার বিনা উইকেটে ১৯ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড প্রথম বলেই হারায় ররি বার্নসকে। কিমো পলের বলে আউট হয়ে ফিরে যান এই ওপেনার। যদিও ইনজুরিতে পড়ে এর কিছুক্ষণ পরেই মাঠ ছাড়তে হয় পলকে। এরপর ওয়ানডাউনে নামা জো ডেনলি কিটন জেনিংসকে নিয়ে ইনিংস মেরামতের কাজে হাত দেন। তবে ২৩ রান করে আউট হয়ে যান জেনিংস। শুরুতে একবার জীবন পাওয়া জো ডেনলি তুলে নেন ক্যারিয়ারের প্রথম ফিফটি। রুটের সঙ্গে তৃতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়া এই টপঅর্ডার ব্যাটসম্যান ৬৯ রান করে ফিরে যান।

সিরিজের আগের পাঁচ ইনিংস মিলে রুট করেছিলেন মাত্র ৫৫ রান। বাজে সময় কাটানো ডানহাতি এই ব্যাটসম্যান টেস্ট সিরিজের শেষ ইনিংসে এসে ফর্ম ফিরে পেয়েছেন। জস বাটলারের সঙ্গে চতুর্থ উইকেটে গড়েন ১০৭ রানের জুটি। পেসার কেমার রোচের বলে ৫৬ রানে করা বাটলার আউট হয়ে গেলেও দারুণ এক সেঞ্চুরি করে দিনশেষে ১১১ রানে অপরাজিত আছেন জো রুট। বেন স্টোকসের সঙ্গে পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৭১ রানের জুটি গড়ে দলের লিড নিয়ে গেছেন ৪৪৮ রানে।

Advertisement