Beta

মাত্র ২৪ ঘণ্টায় সিদ্ধান্ত বদল পাকিস্তানের

২৫ মে ২০১৯, ১৬:২৭

স্পোর্টস ডেস্ক

রাউন্ড রবিন লিগ পদ্ধতির এবারের বিশ্বকাপ আসরে অংশ নেওয়া সব দল একে অপরের সঙ্গে খেলবে। তাই দীর্ঘ সফরের কথা মাথায় রেখে ক্রিকেটারদের পরিবার সঙ্গে রাখার অনুমতি দিয়েছে বাংলাদেশ, ভারতের মতো দেশগুলো। কিন্তু ঠিক উল্টোপথে হেঁটে বিশ্বকাপ চলাকালীন পরিবারকে সঙ্গে রাখা নিষিদ্ধ করে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে অনুমতি থাকলেও, শুক্রবার এক বিবৃতির মাধ্যমে বিশ্বকাপ চলাকালীন নিয়ম পরিবর্তন করার কথা জানিয়ে টিম হোটেলে পাকিস্তানি ক্রিকেটারদের স্ত্রী-সন্তানকে পুরোপুরি নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত বদল করেছে দেশটির ক্রিকেট বোর্ড। সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর বরাতে জানা গেছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর থেকে পরিবারকে সঙ্গে রাখতে পারবে সরফরাজ-মালিকরা।        

এর আগে শুক্রবার এক বিবৃতির মাধ্যমে বিশ্বকাপের সময় কিছু নিয়ম-নীতির পরিবর্তনের কথা জানায় পিসিবি। পরিবর্তিত নিয়ম অনুসারে বিশ্বকাপের সময় টিম হোটেলে ক্রিকেটারদের পরিবারকে রাখার অনুমতি স্থগিত করে বোর্ড। পিসিবি আরো জানায়, ক্রিকেটারদের সঙ্গে তাদের পরিবার ইংল্যান্ডে গেলেও তাঁদেরকে টিম হোটেলে না রেখে নিজেদের অর্থায়নে আলাদা হোটেলে রাখতে পারবে। শুধু বিশেষ বিবেচনায় বাঁহাতি ব্যাটসম্যান হারিস সোহেল এবং কিছুদিন আগে কন্যাসন্তান হারানো আসিফ আলিকে বিশ্বকাপ চলাকালীন পরিবারকে সঙ্গে রাখার অনুমতি দেয় পিসিবি।

তবে ক্রিকেটাররা খুব করে চাইছিলেন বিশ্বকাপে স্ত্রী-সন্তানদের পাশে পেতে। তাই একদিনের ব্যবধানে কিছুটা নমনীয় হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এর আগে ক্রিকেটারদের মনোযোগ স্থির রাখতে পরিবারকে দূরে রাখার সিদ্ধান্ত দিলেও আজ নতুন এক বিবৃতির মাধ্যমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর স্ত্রী-সন্তানদের সঙ্গে রাখার অনুমতি দিয়েছে পিসিবি। আগামী ১২ জুন টন্টনে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে পাকিস্তান। সেই ম্যাচের পর থেকে স্ত্রী-সন্তানদের পাশে পাবে দলটির ক্রিকেটাররা। 

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ৪-০ ব্যবধানে হেরেছে পাকিস্তান। সব মিলিয়ে টানা ১০ ওয়ানডেতে হেরেছে দলটি। শুক্রবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অপেক্ষাকৃত খর্বশক্তির আফগানিস্তানের বিপক্ষেও হেরে গেছে সরফরাজ আহমেদের দল।

Advertisement