Beta

মাহমুদুলের সেঞ্চুরির পরও বাংলাদেশের হার

১২ আগস্ট ২০১৯, ০৮:০৩ | আপডেট: ১২ আগস্ট ২০১৯, ০৯:১৪

স্পোর্টস ডেস্ক

অসাধারণ সেঞ্চুরিতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন মাহমুদুল হাসান। তাতেও লাভ হলো না। বোলারদের মলিন দিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের কাছে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

লন্ডনে শিরোপা জয়ের মঞ্চে বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়ে ট্রফি নিজেদের করে নিল ভারত। বাংলাদেশের দেওয়া ২৬২ রানের টার্গেট ৮ বল বাকি রেখেই টপকে গেল ভারতীয়রা।

দারুণ ছন্দে শীর্ষে থেকে যুব ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শিরোপা জয়ের অভিযানে গতকাল প্রতিবেশী ভারতের মুখোমুখি হয় বাংলাদেশের যুবা টাইগাররা।

হোভের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ। তানজিদ হাসানের সঙ্গে ৫৮ রানের উদ্বোধনী জুটি গড়েন পারভেজ হোসেন। এরপর তিনি দ্বিতীয় উইকেটে ৬৫ রানের জুটি গড়েন মাহমুদুলের সঙ্গে।

৬৪ বলে ৬০ রান করে পারভেজ ফিরে যাওয়ার পর একে একে উইকেট পড়তে থাকে। চাপের মুখে দলের হাল ধরেন মাহমুদুল হাসান। পুরো দলের হয়ে একাই লড়াই করে দলকে আড়াইশ ছাড়ানো সংগ্রহ এনে দেন তিনি। তুলে নেন সেঞ্চুরি। ১৩৪ বলে মাহমুদুলের ১০৯ রানের ইনিংসে ২৬১ রানের সংগ্রহ পায় যুবা টাইগাররা।

জবাবে ব্যাট করতে নেমে চার ব্যাটসম্যানের হাফসেঞ্চুরিতে সহজেই জয় তুলে নেয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ দুই ছক্কা ও চারটি চারে ৭৩ রান করেন অধিনায়ক প্রিয়ম গার্গ। দিব্যনাশ করেন ৫৫ রান। আর জয়সালের ব্যাট থেকে আসে ৫০ রান।

প্রাথমিক পর্বে দুই দলের লড়াই ছিল সমানে সমান। চার দেখার দুই দলই জিতেছে একটি করে। বাকি দুটি বৃষ্টিতে ভেসে যায়। স্বাগতিক ইংল্যান্ডকে তিন ম্যাচের হারায় বাংলাদেশ, বাকি একটিতে সমতা। অন্যদিকে ইংলিশদের বিপক্ষে দুই জয়ের পাশাপাশি দুটি ম্যাচে হারে ভারত।

Advertisement