Beta

নেইমারের গোলে ব্রাজিলের রক্ষা

০৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:২০

স্পোর্টস ডেস্ক

চোটের কারণে দীর্ঘদিন কাটালেন মাঠের বাইরে। তবুও পারফরম্যান্সে একটুও ছেদ পড়েনি ব্রাজিল তারকা নেইমারের। চোট কাটিয়ে ফেরার ম্যাচে খেললেন দুর্দান্ত। সতীর্থকে দিয়ে গোল করালেন। এরপর নিজে গোলে করে হারতে বসা ব্রাজিলকে বাঁচালেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

মায়ামিতে প্রীতি ম্যাচে কলাম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে ব্রাজিল। আজ শনিবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলর হয়ে নেইমারের পাশাপাশি জালের দেখা পান ক্যাসেমিরো। আর প্রতিপক্ষ দলের হয়ে জোড়া গোল করেন মুরিয়েল।

ফ্লোরিডায় ম্যাচের ১৯তম মিনিটে প্রথমে এগিয়ে যায় ব্রাজিল। নেইমারের বাঁকানো কর্নারে ছোট ডি-বক্সের মুখ থেকে হেডে ঠিকানায় পাঠান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো।

২৫তম মিনিটে প্রথম গোল করেন কলম্বিয়ার লুইস মুরিয়েল। প্রথমে সফল স্পট কিকে সমতা টানেন তিনি। এরপর ৩৪তম মিনিটে এই স্ট্রাইকারই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় কলম্বিয়া। সুযোগ পেয়ে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মুরিয়েল।

বিরতির পর গোল করে পিছিয়ে পড়া ব্রাজিলের প্রাণ ফেরান পিএসজি তারকা নেইমার। তাতে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়তে পারে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এর আগে গত জুনে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে ম্যাচের ১৭তম মিনিটে চোট পান নেইমার। ব্যাথা সহ্য করতে না পারায় মাঠ ছাড়তে হয় তাঁকে। সেই চোটের ধাক্কা কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন নেইমার। তবে ফরাসি ক্লাব পিএসজির হয়ে চলতি মৌসুমে এখনো মাঠে নামা হয়নি ব্রাজিল ফরোয়ার্ডের।

Advertisement