Beta

গোল উৎসবের ম্যাচে ইংল্যান্ডের জয়

১১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৪

স্পোর্টস ডেস্ক

ম্যাচের শুরুটা দারুণ করে কসোভো। প্রথম মিনিটে গোলের দেখাও পেয়ে যায় দলটি। কিন্তু শেষ পর্যন্ত উল্লাসটা আর ধরে রাখতে পারেনি তারা। ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড। আট গোলের ম্যাচে কসভোকে উড়িয়ে দিয়েছে ইংলিশরা।

ইউরো বাছাইয়ে গতকাল মঙ্গলবার রাতে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচে কসভোকে ৫-৩ গোলে হারিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে জোড়া গোল করেন জেডন স্যানচো। একবার জালের দেখা পান রাহিম স্টার্লিং ও হ্যারি কেইন। অন্যদিকে কসোভোর হয়ে জোড়া গোল করেন ভ্যালন বেরিসা। অপর গোলটি করেন ভেদাত মুরিকি। 

সাউদাম্পটনের সেন্ট মেরি স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যায় কসোভো। ডিফেন্ডার মাইকেল কিনের ভুল পাসে গোল করে কসোভোকে এগিয়ে দেন বেরিসা। সাত মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান স্টার্লিং। ১৯ মিনিটের মাথায় আবারো এগিয়ে যায় ইংল্যান্ড। ডি-বক্সে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে স্কোরলাইন ২-১ করেন কেইন।

৩৮তম মিনিটে ডিফেন্ডার ভয়ভোদার আত্মঘাতী গোলে আরেকবার এগিয়ে যায় ইংল্যান্ড। ছয় মিনিটের মাথায় ইংলিশদের হয়ে চতুর্থ গোল করেন জেডন স্যানচো। যেটা ছিল আন্তজার্তিক ফুটবলে তরুণ এই মিডফিল্ডারের প্রথম গোল। বিরতির শেষ মুহূর্তে আরেকবার জালের দেখা পান এই স্যানচো। তাতে বিরতির আগেই স্কোর লাইন ৫-১ করে নেয় ইংলিশরা।

দ্বিতীয়ার্ধে দুটি গোল পায় কসোভো। ৪৯তম মিনিটে একটি গোল করেন বেরিসা। ছয় মিনিট পর সফল স্পট কিকে আরেকটি গোল করেন মুরিকি। তাতে ৫-৩ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

চার ম্যাচের সবগুলোতে জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে আছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে চেক রিপাবলিক। আট পয়েন্ট নিয়ে তিনে আছে কসোভো।

Advertisement