Beta

ইয়েমেনের সামরিক বাহিনীর কুচকাওয়াজে হামলায় নিহত ৩০

০১ আগস্ট ২০১৯, ১৬:০২

অনলাইন ডেস্ক

ইয়েমেনের সামরিক বাহিনীর কুচকাওয়াজ চলাকালীন ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় এক সামরিক কমান্ডারসহ অন্তত ৩০ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির বন্দরনগরী আদেনে সৌদি সমর্থিত সরকারের সামরিক বাহিনীকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায় হুতিরা।

সংবাদ সংস্থা রয়টার্স জানায়, সংস্থাটির একজন প্রত্যক্ষদর্শী মাটিতে নয়টি মরদেহ পড়ে থাকতে দেখেছেন। সৌদি নেতৃত্বাধীন জোটের শরিক সংযুক্ত আরব আমিরাত সমর্থিত ইয়েমেনি বাহিনী হুতিদের সঙ্গে যুদ্ধ করে আসছে। নিহতদের মধ্যে একজন কমান্ডারও ছিলেন বলে সরকার সমর্থক সামরিক সূত্র নিশ্চিত করেছে।

প্রত্যক্ষদর্শী জানান, আদেনের বুড়াইকা জেলার আল জালা সামরিক শিবিরের যে স্ট্যান্ডে অনুষ্ঠান হচ্ছিল, তার পেছনেই বিস্ফোরণটি ঘটে।

হুতিদের অফিশিয়াল চ্যানেল আল মাসিরাহ টিভি বলেছে, হুতিরা কুচকাওয়াজে একটি মাঝারি পরিসরের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং একটি সশস্ত্র ড্রোন নিক্ষেপ করেছিল, যা এই বিক্ষোভের মধ্যে পরিচালিত প্রদেশগুলোর বিরুদ্ধে সামরিক পদক্ষেপের প্রস্তুতি হিসেবে বিবেচনা করা হয়েছে বলে বর্ণনা করছে টেলিভিশন চ্যানেলটি।

এদিকে আদেনের অন্য এক জেলার পুলিশ স্টেশনে একটি বিস্ফোরকবাহী গাড়ি নিয়ে পৃথক হামলা চালানো হয়। সেই বিস্ফোরণে তিনজন সেনা নিহত হয়েছেন বলে নিরাপত্তা সূত্র জানিয়েছে। তবে দুটি ঘটনা সম্পর্কিত কি না, তা স্পষ্ট নয়।

Advertisement