Beta

ঘূর্ণিঝড় পরিস্থিতি মোকাবিলায় চুয়াডাঙ্গায় সব ধরনের ছুটি বাতিল

০২ মে ২০১৯, ১৮:০৮

অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা দুর্যোগ প্রস্তুতি কমিটির জরুরি সভা হয়। ছবি : এনটিভি

ঘূর্ণিঝড় পরিস্থিতি মোকাবিলায় চুয়াডাঙ্গায় সরকারি-বেসরকারি সব দপ্তরের ছুটি বাতিল করা হয়েছে। কর্মকর্তা-কর্মকর্তাদের কর্ম এলাকা ত্যাগ না করতে নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে ক্লাস ছুটি দিয়ে আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার জেলা দুর্যোগ প্রস্তুতি কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বলেন, ঘূর্ণিঝড়ের কারণে দুর্যোগ মোকাবিলায় আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।

জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার কে এল সরকার, সিভিল সার্জন ডা. খায়রুল আলম, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আলী হাসান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল সালামসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ঘূর্ণিঝড়ের পূর্বাভাস পাওয়ার সঙ্গে সঙ্গে নিকটতম আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। এজন্য ফায়ার সার্ভিস, মেডিকেল টিমকে সতর্ক রাখা হবে। সবাইকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়। ঝড়ের কারণে ভেঙে পড়া গাছপালা দ্রুত অপসারণের ব্যবস্থা নেওয়া হবে। রেডক্রিসেন্ট ও রোভার, স্কাউটসহ স্বেচ্ছাসেবক নিযুক্ত রাখা হয়েছে। চুয়াডাঙ্গা পৌরসভাও অনুরুপ সভা করে প্রস্তুতি নিয়েছে।

Advertisement