Beta

২ মিনিটে ৬৭ কোয়া কাঁঠাল সাবাড়!

০৯ জুলাই ২০১৯, ১৯:৩৮

চুয়াডাঙ্গা সরকারি কলেজ মাঠে আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ফল কাঁঠাল খাওয়া প্রতিযোগিতা হয়। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গা সরকারি কলেজ মাঠে আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ফল কাঁঠাল খাওয়া প্রতিযোগিতা ও উৎসব অনুষ্ঠিত হয়েছে। এতে দুই মিনিটের মধ্যে কাঁঠালের ৬৭টি কোয়া সাবাড় করে প্রথম হয়েছেন কলেজের এক শিক্ষার্থী।

আজ মঙ্গলবার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী চুয়াডাঙ্গা জেলা সংসদ দ্বিতীয়বারের মতো এই আয়োজন করে। অংশগ্রহণকারীরা ছাড়াও বিপুল মানুষ অনুষ্ঠানটি উপভোগ করে।

প্রতিযোগিতায় মোট ৪৭ জন অংশ নেয়। এদের মধ্যে কাঁঠালের ৬৭টি কোয়া খেয়ে প্রথম হয়েছেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইংরেজি বিভাগের ছাত্র পারভেজ হোসেন। ৬১টি খেয়ে দ্বিতীয় হয়েছেন দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের খোদাবকশ শাহ এবং ৫৯টি করে খেয়ে যুগ্মভাবে তৃতীয় হয়েছেন আলমগীর হোসেন ও সোহেল রানা।

পুরস্কার হিসেবে বিজয়ী প্রথম ১০ জনের হাতে একটি করে লুঙ্গি, গেঞ্জি ও গামছা তুলে দেওয়া হয়।

উদীচী চুয়াডাঙ্গার সভাপতি বিল্লাল হোসেনের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমেদ ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কানাই লাল সরকার।

অন্যদের মধ্যে বক্তব্য দেন কলেজের বাংলা বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক আব্দুল আজিজ, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

এ উৎসবের সহযোগিতায় ছিল সদর উপজেলা প্রশাসন, চুয়াডাঙ্গা পৌরসভা ও তারা দেবী ফাউন্ডেশন।

Advertisement