Beta

ঢাবির গ্রন্থাগারে আগুন

০৭ জুলাই ২০১৯, ১১:৪২ | আপডেট: ০৭ জুলাই ২০১৯, ১১:৫৪

নিজস্ব সংবাদদাতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে আজ রোববার সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে বিশেষ কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

‘আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে গ্রন্থাগারের নিচতলার শীতাতপ নিয়ন্ত্রিত সার্কিট বোর্ড ব্লাস্ট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। গ্রন্থাগারের তদারকির দায়িত্বে থাকা কর্মচারীরা ১৫ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলেন,’ বলেন সহকারী গ্রন্থাগারিক মো. খাইরুল ইসলাম।

বেলা ১১টার দিকে এনটিভি অনলাইনকে খাইরুল ইসলাম বলেন, ‘ভবনের নিচতলায় দক্ষিণ পাশে আগুন লাগার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু অটো জেনারেটর সিস্টেম চালু থাকায় জেনারেটর অন হয়ে যায়। এতে করে উত্তর পাশে আরো এক স্থানে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে সেটাও দ্রুত নিভিয়ে ফেলা হয়েছে।’

অগ্নিকাণ্ডের বিষয়টি তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে জানানো হয়। তবে তারা আসার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক খন্দকার আবদুল জলিল বলেন, ‘আমরা সাড়ে ১০টার সময় অগ্নিকাণ্ডের খবর পাই। দ্রুত এসে দেখি আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবু আরো কোনো ঝুঁকি আছে কি না, সেটা খতিয়ে দেখছিলাম ভেতরে ঢুকে। সম্ভবত শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।’

Advertisement