অনুমতি মেলেনি জাদুঘরে, কবির সুমন গাইবেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে

Looks like you've blocked notifications!
কিংবদন্তি সংগীত তারকা কবির সুমন। ছবি : সংগৃহীত

অনুষ্ঠানের স্থান পরিবর্তন করে ১৩ বছর পর আবার ঢাকার মঞ্চে গাইতে যাচ্ছেন কলকাতার নন্দিত গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক কবির সুমন।

জাতীয় জাদুঘরে ১৫ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত কবির সুমনের গানের অনুষ্ঠানের তারিখ ঘোষণা করে আয়োজক প্রতিষ্ঠান ইভেন্ট ম্যানেজমেন্ট। সব ঠিকঠাক থাকলেও আয়োজনের দুদিন আগে জানা যায়, জাতীয় গুরুত্বপূর্ণ স্থাপনা হওয়ায় বাংলাদেশ জাতীয় জাদুঘরে ভারতীয় শিল্পী কবীর সুমনের গান আয়োজনের অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

অবশেষে এই জটিলতার অবসান ঘটেছে, জাতীয় জাদুঘরে অনুষ্ঠান করার অনুমতি না পাওয়ায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে কবির সুমন গাইবেন বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান ইভেন্ট ম্যানেজমেন্টের কর্মকর্তা মীর আরিফ বিল্লাহ।

শুক্রবার দুপুরে এনটিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করে মীর আরিফ বিল্লাহ জানিয়েছেন, ‘ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে গাইবেন কবির সুমন।  অনুমতিও প্রায় হয়ে গেছে। বিস্তারিত পরে জানাচ্ছি।’

ঢাকার মঞ্চে ১৫ অক্টোবর সুমন গাইবেন আধুনিক বাংলা গান। ১৮ অক্টোবর বাংলাদেশে প্রথম বারের মতো সুমন গাইবেন তাঁর লেখা আধুনিক বাংলা খেয়াল। আর ২১ অক্টোবর আধুনিক বাংলা গান গাইবেন সুমন। এরই মধ্যে আয়োজনের সব টিকিট বিক্রি হয়েছে। 

এর আগে নব্বইয়ের দশকের শেষ ভাগে মুক্তিযুদ্ধ জাদুঘরের আমন্ত্রণে বাংলাদেশে এসে গান করেছিলেন সুমন, সে সময় কোনো পারিশ্রমিক নেননি তিনি। টিকিট বিক্রির পুরো অর্থ মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ তহবিলে দিয়েছিলেন।