অভিনয় করে শরীর-মনের দুর্বলতা কাটল কাজী হায়াতের

Looks like you've blocked notifications!
বরেণ্য নির্মাতা ও অভিনয়শিল্পী কাজী হায়াৎ। ছবি : সংগৃহীত

নির্মাতা হিসেবে কাজ করছেন দাপটের সঙ্গে। অভিনেতা হিসেবেও রয়েছে পরিচিতি। ভালো চরিত্র তাঁকে সব সময়ই অনুপ্রাণিত করে। এই বহুমুখী প্রতিভাধর মানুষটি হলেন কাজী হায়াৎ।

বর্তমানে কাজী হায়াৎ মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আশীর্বাদ’ চলচ্চিত্রে অভিনয় করছেন। ছবিতে তাঁকে নায়িকা মাহিয়া মাহির বাবার চরিত্রে দেখা যাবে। পুরান ঢাকার সূত্রাপুর এলাকায় ২৭ সেপ্টেম্বর শুটিং শুরু হয়। ৩০ সেপ্টেম্বর শেষ হয় এই অংশের শুট।

আজ বৃহস্পতিবার দুপুরে এনটিভি অনলাইনকে কাজী হায়াৎ বলেন, ‘পরিচালনার পাশাপাশি অভিনয় আমাকে সব সময় আকর্ষণ করে, যে কারণে মুখিয়ে থাকি কখন ভালো একটি চরিত্রে অভিনয় করতে পারব। করোনার সময় ঘরবন্দি থেকে শরীর-মন দুটোই দুর্বল হয়ে গিয়েছিল। এখন কাজ করতে পেরে অনেকটা ভালো লাগছে। মনে হলো, যেন জীবন ফিরে পেলাম।’

নিজের চরিত্র প্রসঙ্গে কাজী হায়াৎ বলেন, ‘এই ছবিতে দর্শক আমাকে মাহির বাবার চরিত্রে দেখতে পাবেন। পুরান ঢাকার একজন সাধারণ মানুষ আমি। ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে মানুষ কতটা অসহায় হয়ে পড়েছিল, কীভাবে তারা সে সময়টি অতিবাহিত করেছে, এ ছবিতে সে বিষয়গুলো তুলে ধরা হয়েছে। মুক্তিযুদ্ধের অনেক চলচ্চিত্রে আমি কাজ করেছি। তবে এ ছবিটি একটু ব্যতিক্রম মনে হয়েছে। নতুন প্রজন্ম তথ্যনির্ভর একটি ছবি পাবে বলে আমি মনে করি।’

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আশীর্বাদ’-এ আরো অভিনয় করছেন মাহিয়া মাহি ও জিয়াউল রোশান। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত ছবিটি প্রযোজনা করেছেন জেনিফার ফেরদৌস।