অভিনয় ছাড়ছেন রজনীকান্ত?

Looks like you've blocked notifications!
ভারতের দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনের মহাতারকা রজনীকান্ত। ছবি : সংগৃহীত

ভারতের দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনের মেগাস্টার রজনীকান্ত সম্প্রতি রাজনীতিতে প্রবেশের সিদ্ধান্ত বদলে আলোচনায় এসেছিলেন। ২০২০ সালের শেষের দিকে এ অভিনেতা শারীরিক অবস্থার কথা বিবেচনায় এনে রাজনীতি করবেন না বলে ঘোষণা দেন। এবার চলচ্চিত্র অঙ্গনে গুঞ্জন উঠেছে, অভিনয় থেকে অবসরের পরিকল্পনা করছেন রজনীকান্ত। 

যদি পত্রপত্রিকার খবর বিশ্বাস করা হয়, তবে ব্যস্ত শিডিউল এ সুপারস্টারের শারীরিক অবস্থার ওপর প্রভাব ফেলেছে এবং চিকিৎসকেরা তাঁকে সম্পূর্ণ বিশ্রাম নিতে বলেছেন। তাই ৭০ বছর বয়সী রজনীকান্ত এখন অভিনয় থেকে অবসর নিতে চাইছেন এবং স্বাস্থ্যের ওপর পূর্ণ মনোযোগ দিতে চাইছেন। এ খবর সত্য হলে ‘আন্নাথে’ হতে যাচ্ছে এ মেগাস্টারের শেষ সিনেমা। ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকম এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

রাজনীতিতে প্রবেশের সিদ্ধান্ত বাতিলের পর এ গুঞ্জনও উঠেছে, পূর্ব-প্রতিশ্রুত সব সিনেমা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রজনীকান্ত। ‘আন্নাথে’র পর কমল হাসান প্রযোজিত ও ‘মাস্টার’ পরিচালক লোকেশ কনগরাজ পরিচালিত একটি সিনেমায় কেন্দ্রীয় ভূমিকায় অভিনয়ের কথা ছিল রজনীকান্তের। সান পিকচার্স ব্যানারের সিনেমাটিতে অভিনয়ের আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। বলেছিলেন, শিবা পরিচালিত একটি সিনেমার কাজ শেষে ওই ছবি করবেন। তবে গুঞ্জন উঠেছে, দুই প্রকল্প থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন রজনীকান্ত।

চলচ্চিত্র অঙ্গনে এ গুঞ্জনও রয়েছে, আর কোনো নতুন চিত্রনাট্য বিবেচনা করছেন না রজনীকান্ত। আর এ কথা সেসব নির্মাতা ও প্রযোজনা সংস্থাকে জানিয়েও দিয়েছেন তিনি। শারীরিক অবস্থার উন্নতি হলে রজনীকান্ত ‘আন্নাথে’ সিনেমার শুট শুরু করবেন। খুব শিগগিরই নাকি এ অগ্রজ তারকার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানানো হবে।