ক্যানসারে আক্রান্ত এন্ড্রু কিশোর

অর্থ জোগাতে যুক্তরাষ্ট্রে কনসার্ট, প্রয়োজন দুই কোটি টাকা

Looks like you've blocked notifications!
ক্যানসারে আক্রান্ত বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। ছবি : সংগৃহীত

ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। এরই মধ্যে তিন সাইকেলে ১২টি কেমোথেরাপি দেওয়া হয়েছে। গত ২৬ নভেম্বর থেকে চতুর্থ সাইকেল শুরু হয়েছে।

ব্যয়বহুল এই চিকিৎসা করতে গিয়ে প্রয়োজন হচ্ছে মোটা অঙ্কের টাকা। তাঁর চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে আয়োজন করা হচ্ছে কনসার্ট। সেখান থেকে প্রাপ্ত অর্থ চিকিৎসার জন্য গুণী এ শিল্পীর পরিবারের হাতে তুলে দেওয়া হবে।  এন্ড্রু কিশোরের  চিকিৎসায় এখনো প্রায় দুই কোটি টাকা প্রয়োজন।

আগামী ২০ ডিসেম্বর নিউইয়র্কের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হবে কনসার্টটি। শো টাইম মিউজিক আয়োজিত এ কনসার্টে স্থানীয় শিল্পীদের পাশাপাশি দেশের জনপ্রিয় বেশ কজন শিল্পী অংশ নেবেন। আর এ কনসার্ট থেকে প্রাপ্ত অর্থ এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

আজ শনিবার (৩০ নভেম্বর) শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর আলম খান এনটিভি অনলাইনকে বলেন, ‘এন্ড্রুদার সঙ্গে কথা হয়েছে। তিনিও জাতীয় পর্যায়ের বেশ কয়েকজন শিল্পীকে কনসার্টটি আয়োজনের জন্য বলেছিলেন। আগামী ২০ডিসেম্বর কনসার্টটি হচ্ছে।’

তবে আর্থিক সহায়তা চেয়ে প্রতারণাও করছেন কিছু অসাধু ব্যক্তি। এন্ড্রু কিশোরের অসুস্থতা নিয়ে তাঁর জন্য আর্থিক সহায়তা চেয়ে কয়েকটি বিকাশ নম্বর ও ব্যাংক হিসাব নম্বর দেওয়া হচ্ছে, যা এন্ড্রু কিশোরের নয় বলে তাঁর ঘনিষ্ঠজন সংগীতশিল্পী মোমিন বিশ্বাস নিশ্চিত করেছেন। তিনি জানান, যুক্তরাষ্ট্রে প্রবাসীরা একটি অ্যাকাউন্ট খুলে অর্থ সংগ্রহ করছে। এ ছাড়া অন্য কোনো অ্যাকাউন্ট নেই তাঁর চিকিৎসার্থে অর্থ সংগ্রহ করার জন্য। 

এন্ড্রু কিশোরকে যে কেমোথেরাপি দেওয়া হচ্ছে, তার প্রতিটির জন্য খরচ হচ্ছে প্রায় নয় লাখ টাকা। এরই মধ্যে গুণী এই শিল্পীর চিকিৎসায় তাঁর পরিবার কোটি টাকারও বেশি খরচ করে ফেলেছে। শিল্পীর চিকিৎসায় এখনো প্রায় দুই কোটি টাকা প্রয়োজন।

গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন এন্ড্রু কিশোর। তিনি হরমোনজনিত সমস্যায়ও ভুগছিলেন। এ কারণে তাঁর ওজন হ্রাসসহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়। সর্বশেষ গত ১৮ সেপ্টেম্বর সিঙ্গাপুরে বায়োপসি রিপোর্টের ভিত্তিতে চিকিৎসকেরা জানিয়েছেন, তিনি Non Hodgkin's Disease (Lymphoma) ক্যানসারে আক্রান্ত। এরপর ডাক্তারদের জরুরি পরামর্শে তাঁর দ্রুত চিকিৎসা শুরু হয়। জানা গেছে, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে কেমোথেরাপিসহ অন্যান্য চিকিৎসার জন্য প্রতি মাসে কিছুদিন হাসপাতালে থাকতে হচ্ছে। বাকি দিনগুলো সিঙ্গাপুরে ছোট একটি স্টুডিও অ্যাপার্টমেন্টে ভাড়া নিয়ে থাকছেন। সেখানে এন্ড্রু কিশোরের সঙ্গে তাঁর স্ত্রী রয়েছেন।

এন্ড্রু কিশোরের গাওয়া শ্রোতাপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হলো—‘হায় রে মানুষ রঙিন ফানুস’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যখানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে’, ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’, ‘ভালো আছি ভালো থেকো’, ‘তুমি মোর জীবনের ভাবনা’ প্রভৃতি।