অসচ্ছল শিল্পীদের পাশে স্বরাষ্ট্রমন্ত্রী

Looks like you've blocked notifications!

দীর্ঘদিন ধরেই দেশের চলচ্চিত্রে মন্দা ভাব বিরাজ করছে। মানহীন চলচ্চিত্র এবং প্রযোজক নেতাদের উদাসীনতা তলানিতে ঠেকেছে চলচ্চিত্র নির্মাণ। এক হাজার ৬০০ থেকে কমে সিনেমা হলের সংখ্যা নেমে এসেছে প্রায় ৬০টিতে।

বিভিন্ন অনুষ্ঠানে নেচে এবং শোরুমের ফিতা কেটে চলছিল তারকা শিল্পীদের জীবন। তবে বিপাকে সহশিল্পীরা। একে তো কাজ নেই, বিচিত্রা অনুষ্ঠান বা শোরুমের ফিতা কাটতেও ডাক পান না তাঁরা। করোনাভাইরাস তাঁদের কাছে মড়ার উপর খাঁড়ার ঘা।

অর্ধাহারে-অনাহারে কাটছে অনেক শিল্পীর জীবন। অসচ্ছল জীবনযাপন করছেন অনেক পরিচিত মুখ। এমন সময়ে চলচ্চিত্র অভিনেতা-প্রযোজক-পরিচালক অনন্ত জলিল পাঁচ শতাধিক চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীর মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সম্প্রতি। এরই মধ্যে নিজ ব্যবস্থাপনায় এফডিসির সংগঠনগুলোর সহযোগিতায় অনেক শিল্পীর বাসায় পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী।

এবার এ দুরবস্থায় অসচ্ছল শিল্পীদের পাশে দাঁড়ালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল মঙ্গলবার ২০০ অসচ্ছল শিল্পীকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। পুরো বিষয়টি তত্ত্বাবধান করে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র। পাশাপাশি এফডিসিতে জীবাণুনাশকও ছিটানো হয়।

‘সোহরাব-রুস্তম’ সিনেমার নায়িকা বনশ্রী। দারিদ্র্যের কবলে পড়ে রাজধানীতে বাসে বাসে বই ও ফুল বিক্রি করেছেন তিনি। গতকাল তিনি খাদ্যসামগ্রী সংগ্রহ করেন এফডিসি থেকে। এ বিষয়ে বনশ্রী বলেন, ‘অনেক ধন্যবাদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন স্যারকে। সিনেমায় কাজ করছি না, অনেক বছর ধরেই। এর পর থেকে কাজ করে খাচ্ছি। তবে শিল্পী হিসেবে এ অনুদান পেয়ে ভালো লাগছে। কারণ, এখন কোথাও কোনো কাজ নেই। চাইলেও রাস্তায় দাঁড়িয়ে ফুল বিক্রি করতে পারছি না।’

‘সোহরাব-রুস্তম’ ছাড়াও ‘নেশা’, ‘মহাভূমিকম্প’, ‘প্রেম বিসর্জন’, ‘ভাগ্যের পরিহাস’সহ বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করেন বনশ্রী।