অসহায়দের খাবার দিয়ে বাসায় পাঠাবে ‘টিম ইয়ংস্টার’

Looks like you've blocked notifications!

বিশ্বজুড়ে করোনাভাইরাসের আতঙ্ক। স্বাস্থ্য বিভাগ থেকে বলা হচ্ছে, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে। বন্ধ রয়েছে দূরপাল্লার গণপরিবহন। বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্রগুলো। তবে এরই মধ্যে রাস্তায় বিচ্ছিন্নভাবে ঘুরে বেড়াচ্ছে কিছু রিকশা, রয়েছে হকারও।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে আগেই।

এ অবস্থায় দিনমজুর হিসেবে যাঁরা কাজ করেন, তাঁরা পড়েছেন বিপাকে। কারণ, তাঁরা প্রতিদিন যে টাকা পান, তা দিয়ে চলে সংসার। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাঁদের। এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াচ্ছে ‘টিম ইয়ংস্টার’। অসহায় এই মানুষগুলোর বাসায় খাবার পাঠানোর উদ্যোগ নিয়েছেন তাঁরা। চিত্রনায়িকা আঁচল আঁখি, জয় চৌধুরী, রোমানা নীড়, নাদিম ইসলাম, সানজু জন, শিপন মিত্র ও বিপাশা কবির পর্দার বাইরেও ভালো বন্ধু। চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে ও ব্যক্তিজীবনের নানা আয়োজনে তাঁদের একসঙ্গে দেখা যায়। এই সাত বন্ধুর সংগঠন ‘টিম ইয়ংস্টার’। মডেল জারা টাইরা ও সারাকা মুজুমদার সহ অনেকেই ছিলেন টিমের সঙ্গে। তবে টিমের অন্যতম সদস্য শিপন মিত্র এ সান্জু জন দেশের বাইরে থাকার পরও টিমের সঙ্গে সমসহযোগীতা করেছে।

সংগঠনের অন্যতম সংগঠক চিত্রনায়ক জয় চৌধুরী এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা যাঁরা সচ্ছল আছি, তাঁরা বাসায় সময় কাটাচ্ছি। তবে আমরা লক্ষ করছি দিনমজুর, রিকশাওয়ালা ও হকাররা পেটের দায়ে রাস্তায় নেমে আসছে। কারণ, তাঁদের বাসায় খাবার নেই। নিজের পরিবারের চিন্তা করেই মূলত তাঁরা কাজ না করে থাকতে পারছেন না। এই অসচ্ছল মানুষগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আজ বিকেল থেকে আমরা এই সাত বন্ধু ব্যক্তিগত অর্থায়নে তাঁদের মধ্যে খাবার বিতরণ করছি।’

জয় আরো বলেন, ‘আমরা আসলে ঢালাওভাবে খাবার বিতরণ করব না। যাঁরা দিনমজুর, খাদ্যের অভাবে বাসা থেকে কাজে বের হয়েছেন, তাঁদের হাতে খাবার দিয়ে তাঁদের বাসায় পাঠাব। তাঁদের বোঝাব করোনাভাইরাস কী? কীভাবে এর থেকে নিজে ও পারিবারকে বাঁচানো যেতে পারে। করোনাভাইরাসে আক্রান্ত হলে কীভাবে তা সমাজের অন্য মানুষগুলোর মধ্যে ছড়াতে পারে।’

‘আমরা এখন পর্যন্ত দুইশর মতো প্যাকেট করেছি। প্রতিটি প্যাকেটে থাকবে চাল, ডাল, লবণ, তেল ও আলু। সমাজে যাঁরা সচ্ছল, তাঁদের প্রতি অনুরোধ রইল, আপনারা সামর্থ্য অনুযায়ী অসচ্ছল মানুষের পাশে দাঁড়ান।’

আঁচল আঁখি, বিপাশা কবির ও রোমানা নীড়—এই তিন নায়িকা মিলে শুরু করছেন ব্যবসা প্রতিষ্ঠান ‘থ্রি ডিভাস’। রাজধানীর আফতাবনগরে এর যাত্রা শুরু হবে। চলছে প্রস্তুতি। কসমেটিকস, জুয়েলারি ও মেয়েদের ড্রেস পাওয়া যাবে। সাধারণ ক্রেতাদের পাশাপাশি এখানে আলাদা করে পাওয়া যাবে সিনেমার শিল্পীদের বিশেষ মেকআপ, ড্রেস ও কসমেটিকস।

সাত বন্ধুর মধ্যে তিনজন নায়িকা। এখনো একসঙ্গে এক ছবিতে কাজ করার সুযোগ পাননি আঁচল-বিপাশা-রোমানা। তবে দেখা যাবে। ‘ভেলকিবাজি’ শিরোনামের এই ছবির গানের রেকর্ড হয়েছে। যদিও শুটিং শুরু হওয়ার জন্য এখনই প্রস্তুত নয়। ছবিটি প্রযোজনা করছে ‘ইয়ংস্টার ফিল্মস লিমিটেড’। মজার বিষয় হচ্ছে, এই প্রতিষ্ঠানের মালিক এই সাত বন্ধু।