আম্পানে বাংলাদেশে ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা আয়ুষ্মানের

Looks like you've blocked notifications!
বলিউড তারকা আয়ুষ্মান খুরানা। ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে বাংলাদেশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পাশের দেশ ভারতেও ক্ষয়ক্ষতির পরিমাণ কম নয়। বলিউড তারকারা ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা ও সমবেদনা জানাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

বলিউড তারকা আয়ুষ্মান খুরানা টুইটারে ক্ষতিগ্রস্তদের জন্য উদ্বেগ জানিয়েছেন ও হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন। বাংলাদেশে ক্ষতিগ্রস্তদের জন্যও প্রার্থনা জানিয়েছেন তিনি।

টুইটারে আয়ুষ্মান লেখেন, ‘ঘূর্ণিঝড় আম্পানের ক্ষয়ক্ষতি দেখে আমি বিধ্বস্ত। উড়িষ্যা, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে ক্ষতিগ্রস্ত সবার জন্য প্রার্থনা করছি! যেসব পরিবার স্বজন হারিয়েছে, তাঁদের প্রতি আমার আন্তরিক সমবেদনা।’

টুইটারে শাহরুখ লেখেন, ‘বাংলা ও উড়িষ্যায় ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের প্রতি আমার প্রার্থনা ও ভালোবাসা। এই খবর আমাকে অস্বাভাবিক করে তুলেছে। তাঁরা প্রত্যেকেই আমার নিজের লোক, আমার পরিবারের মতো। এই সময়ে আমাদের দৃঢ়চেতা হতে হবে, যতক্ষণ না আমরা একসঙ্গে হাসতে পারি।’

অভিনেত্রী নুসরাত ভারুচা ঘূর্ণিঝড়ে ভারতে ক্ষয়ক্ষতির ছবি শেয়ার করে জানিয়েছেন, সবার নিরাপত্তার জন্য প্রার্থনা করছেন তিনি। এ ছাড়া ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর উদ্বেগ ও সমবেদনা জানিয়ে টুইট করেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত, কারিনা কাপুর খান, অভিনেতা অভিষেক বচ্চনসহ আরো অনেকেই।

সম্প্রতি বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানান, চারটি মন্ত্রণালয়ের প্রাথমিক অনুমান অনুযায়ী ঘূর্ণিঝড় আম্পানে ২৬ জেলা ক্ষতিগ্রস্ত এবং এক হাজার ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মতে, ১১ কিলোমিটার সড়ক এবং ২০০ সেতু ও কালভার্ট এ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, গবাদি পশুর ক্ষতি হয়েছে ১৪০ কোটি টাকার এবং মৎস্য সম্পদের ক্ষতি হয়েছে ৩৫০ কোটি টাকার।