বক্স অফিস

আরআরআর : এক হাজার কোটির পথে

Looks like you've blocked notifications!
‘আরআরআর’ সিনেমার দৃশ্য। ছবি : সংগৃহীত

মুক্তির ১২ দিন পার। এখনও বিশ্ব বক্স অফিসে থামার লক্ষণ নেই এস এস রাজামৌলির বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আরআরআর’-এর। বক্স অফিসে গর্জন জারি রেখেছে সিনেমাটি। ২৫ মার্চ মুক্তি পায় সিনেমাটি।

বিশ্ব বক্স অফিসে ঝড় তুলেছে দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআরের বহুল আলোচিত অ্যাকশনধর্মী সিনেমা ‘আরআরআর’। মুক্তির মাত্র ১২ দিনে সিনেমাটির বক্স অফিস সংগ্রহ দাঁড়িয়েছে ৯৩৫ কোটি রুপি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, তেলেগু বক্স অফিসে ১২তম দিনে সিনেমাটির সংগ্রহ ৫ কোটি রুপি। আর মোট সংগ্রহ ৩৫৩ কোটি রুপির বেশি (গ্রস) এবং নেট ২৪০ কোটি রুপি।

তামিল ভার্সন ১২ দিনে সংগ্রহ করেছে ৬৫ কোটি রুপি (গ্রস) এবং কন্নড় ভার্সন ১২ দিনে সংগ্রহ করেছে ৭৫ কোটি রুপি (গ্রস)।

বিশ্ব বক্স অফিসে এক হাজার কোটির ক্লাবে প্রবেশের পথে ‘আরআরআর’। এর জন্য দরকার মাত্র ৬৫ কোটি রুপি। এ সিনেমার হিন্দি ভার্সন ২০০ কোটির ক্লাবে প্রবেশের পথে।

‘আরআরআর’ সিনেমায় দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণের নায়িকা আলিয়া ভাট। সিনেমাটি রচনা ও পরিচালনা করেছেন এস এস রাজামৌলি। এই সিনেমায় দেখা মিলেছে জুনিয়র এনটিআর ও অজয় দেবগনের।

ভারতের অন্ধ্রপ্রদেশের মন্ত্রী পারনি নানির বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন, রাম চরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট, অজয় দেবগনের পারিশ্রমিক বাদে সিনেমাটির বাজেট ৩৩৬ কোটি রুপি। সব মলিয়ে সিনেমাটির বাজেট ৪০০ কোটি রুপির বেশি।

‘আরআরআর’ সিনেমার গল্পে দেখানো হয়েছে, ভারতের স্বাধীনতা যোদ্ধা আল্লুরি সিতারামারাজু এবং কমরাম ভীমকে কেন্দ্র করে গড়ে উঠেছে, যাঁরা ব্রিটিশ রাজবংশ এবং হায়দরাবাদের নিজামের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন।