ঈদে জোভান-সাফার ‘হঠাৎ শ্রাবণ’

Looks like you've blocked notifications!
‘হঠাৎ শ্রাবণ’ নাটকে ফারহান আহমেদ জোভান ও সাফা কবির। ছবি : তারেক রেজা রহমান

প্রকৃতি মাঝেমধ্যেই বেখেয়াল হয়ে যায়। ভুল সময়ে ভুল আচরণে মানুষকে বিভ্রান্ত করে দেয়। হঠাৎ কুয়াশায় চারদিক অন্ধকার হয়ে যায়, আবার মেঘ এসে ধুয়ে দেয় সব। শুদ্ধ করে দেয় সমস্ত ভুলকে। শ্রাবণের মেঘ কিংবা অসময়ের কুয়াশায় কফির মগ হাতে সময়কে নিজের করে নিতে চায় যে কেউই। এবার সেই শ্রাবণ-কুয়াশার গল্প নিয়ে পবিত্র ঈদুল ফিতরে আসতে চলেছে নাটক ‘হঠাৎ শ্রাবণ।’

‘হঠাৎ শ্রাবণ’ এ জুটি বেধেছেন ফারহান আহমেদ জোভান ও সাফা কবির। নাটকে জোভানের দেখা মিলবে শ্রাবণ চরিত্রে আর সাফাকে দেখা যাবে কুয়াশার চরিত্রে। ঈদের পঞ্চম দিন দীপ্ত টিভিতে রাত ১০টায় প্রচারিত হবে নাটকটি। 

সাগর জাহানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা তারেক রেজা রহমান সরকার। নিজের পরিচালনা নিয়ে প্রথমবার হাজির হলেও নাটকের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন তারেক রেজা।  জনপ্রিয় নির্মাতা সাগর জাহানের সহকারী হিসেবে লম্বা সময় ধরে কাজ করেছেন তিনি। সহকারী থেকে এবার নিজেই নতুন নাটক নিয়ে হাজির তরুণ এই নির্মাতা।

দুটি নাটক দিয়ে নিজের নতুন অধ্যায় শুরু করেছেন তারেক রেজা। যার মধ্যে প্রথমটি হলো ‘হঠাৎ শ্রাবণ’। আরেকটিতে জুটি বেধেছেন মোশাররফ করিম ও তানজিন তিশা।