একদিন সবাইকে দুনিয়া ছাড়তে হবে : ডিপজল

Looks like you've blocked notifications!
প্রিয় সহ-অভিনেতার মৃত্যুতে শোকাহত মনোয়ার হোসেন ডিপজল। ছবি : সংগৃহীত

টেলিভিশন, মঞ্চ ও চলচ্চিত্র—তিন মাধ্যমেই অভিনয় করেছেন সাদেক বাচ্চু। তবে চলচ্চিত্রেই বেশি সময় দিয়েছেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে এফডিসিতে। সহশিল্পীকে হারিয়ে শূন্যতা অনুভব করছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। খল-অভিনেতা হিসেবে ডিপজলের সবচেয়ে প্রিয় ছিলেন সাদেক বাচ্চু।

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে এনটিভি অনলাইনকে ডিপজল বলেন, ‘সাদেক বাচ্চুর চলে যাওয়া অত্যন্ত দুঃখজনক। তবে মৃত্যু স্বাভাবিক বিষয়। আল্লাহ সবাইকে একদিন নিয়ে যাবেন, সবাইকে দুনিয়া ছেড়ে যেতে হবে। তবে আমরা শক্তিমান অভিনেতাদের হারিয়ে নিঃস্ব হয়ে যাচ্ছি। এটা আমাদের চলচ্চিত্রের জন্য অনেক বড় ক্ষতি। উনার মতো শিল্পীর মৃত্যুতে শোক জানানোর ভাষা আমার জানা নেই।’

ডিপজল আরো বলেন, ‘সাদেক বাচ্চুর সঙ্গে আমার স্মৃতির কোনো অভাব নেই। তাঁর সঙ্গে আমি প্রায় ৪০-৫০টির মতো ছবিতে অভিনয় করেছি। আমার প্রযোজনার প্রায় সব ছবিতেই তিনি অভিনয় করেছেন। বাংলাদেশের খল-অভিনেতাদের মধ্যে তাঁকে আমার সবচেয়ে ভালো লাগত। পর্দার বাইরে বাচ্চু ভাই অমায়িক একজন মানুষ।  সবাই দোয়া করবেন, যেখানেই থাকুন না কেন, তিনি যেন ভালো থাকেন, শান্তিতে থাকেন।’

আজ সোমবার দুপুর ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন সাদেক বাচ্চু। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। তিনি বলেন, ‘সকাল থেকে দুবার তাঁর হার্ট ফেল হয়েছে। দুপুর ১২টা ৫ মিনিটে তাঁকে মৃত ঘোষণা করেছি আমরা।’

ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হলে গত ৭ সেপ্টেম্বর সাদেক বাচ্চু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ১১ সেপ্টেম্বর তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। একদিন পর তাঁর অবস্থার অবনতি হতে তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

সাদেক বাচ্চু বাংলা চলচ্চিত্রের অন্যতম খল-অভিনেতা। মঞ্চ ও টিভি নাটক থেকে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। ১৯৭৭-৭৮ সালে বিটিভির নিয়মিত শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। বিটিভিতে তাঁর অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের জন্য এই পুরস্কার অর্জন করেন সাদেক বাচ্চু।

১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘রামের সুমতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সাদেক বাচ্চু। তিনি বাংলাদেশ ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।