এক টাকা পারিশ্রমিক নিয়ে প্রশংসায় ভাসছেন শুভ

Looks like you've blocked notifications!
জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ ও তাঁর এক টাকার চেক। ছবি : সংগৃহীত

গল্প আর চরিত্র পছন্দ হলে পারিশ্রমিক আরিফিন শুভর কাছে কোনো ব্যাপার নয়। ঢালিউডপাড়ায় শুভ সম্পর্কে এমন মিথ প্রচলন আছে। তাই বলে সেটা মাত্র এক টাকা!

হ্যাঁ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার জন্য ঢালিউডের অন্যতম জনপ্রিয় এই চিত্রনায়কের পারিশ্রমিক জানা গেছে আজ। সেটা মাত্র এক টাকা। আর এই পারিশ্রমিক জানার পর থেকে অন্তর্জালে আলোচনার কেন্দ্রবিন্দুতে এই চিত্রনায়ক। বঙ্গবন্ধুর প্রতি এমন সম্মান প্রদর্শনের জন্য ফেসবুকজুড়ে প্রশংসায় ভাসছেন আরিফিন শুভ। চলচ্চিত্র সংশ্লিষ্ট একাধিক ফেসবুক গ্রুপ থেকে শুরু করে অভিনেতা, পরিচালকেরা সেই তালিকা দীর্ঘ করছেন।

এক টাকা পারিশ্রমিক নেওয়া প্রসঙ্গে আরিফিন শুভর ভাষ্য, ‘সিনেমায় চূড়ান্ত হওয়ার পর জানিয়েছিলাম শর্ত একটাই, আমি সম্মানী নেব এক টাকা। সেই শর্তে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্টদের রাজি করানো যায়নি। অনেকটা ফাইট করে রাজি করাতে হয়েছে; পরিচালক শ্যাম বেনেগাল স্যার উপাধি দিয়েছেন ওয়ান টাকা আর্টিস্ট। অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না, সে সুযোগ সৃষ্টিকর্তা আমাকে দিয়েছেন।’

আজ বুধবার দুপুরে এনটিভি অনলাইনকে আরিফিন শুভ জানিয়েছেন, ‘ব্যাপারটা একেক জনের কাছে একেক রকম। ২০১৯ সালের ঘটনা এটা। আমি চাইনি এখনই পারিশ্রমিকের ব্যাপারটি প্রকাশ্যে আসুক। কীভাবে যেন ব্যাপারটি প্রকাশিত হয়েছে, সেজন্য গণমাধ্যমে কথা বলতে হলো।’

এ ছাড়া আরিফিন শুভ জানিয়েছেন, তাঁর ‘নূর’ সিনেমার শুটিং চলতি মাসে শুরু হওয়ার কথা থাকলেও সেটা বৃষ্টি-জটিলতায় হচ্ছে না।
 
বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’র ভারতীয় অংশের শুটিং শেষ করেছেন আরিফিন শুভ। আগামী আগস্টের শেষে বা সেপ্টেম্বরে সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং শুরু হবে।