এনটিভিতে সজল-প্রভার ‘জুলেখা’

Looks like you've blocked notifications!
নাটকের দৃশ্যে প্রভা ও সজল। ছবি : সংগৃহীত

জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে শনিবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় প্রচার হবে একক নাটক ‘জুলেখা’।

আসাদুজ্জামান সোহাগের রচনা ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন সরদার রোকন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবদুন নূর সজল, সাদিয়া জাহান প্রভা, আমিন আজাদ, জিদান সরকার প্রমুখ।

নাটকের গল্প এমন—আরিফ একটা করপোরেট অফিসের বড় অফিসার। সে যেমন শিক্ষিত, তেমনই মার্জিত। অতি সম্প্রতি সে বিয়েও করেছে। নিজের অফিসের একটা প্রজেক্টের কাজে আরিফকে কক্সবাজার যেতে হবে। বিয়ের পর কোথাও যাওয়া হয়নি; তাই কী মনে করে সে নিজের স্ত্রীকে সাথে নিতে চাইল। স্ত্রী জুলেখা অনিচ্ছা সত্ত্বেও স্বামীর সাথে এখানে এসে পৌঁছায়। স্ত্রীকে সাথে নিয়ে এসেছে ঠিকই, কিন্তু সমস্যা হলো বউকে নিয়ে তিনি কোথাও যেতে খুবই লজ্জা পান। এ লজ্জা সেই লজ্জা নয়, এই লজ্জা হচ্ছে প্রেস্টিজিয়াস লজ্জা।

কারণ কী, স্ত্রী তার ভাষায় গেঁয়ো এবং আনস্মার্ট। শিক্ষা, কথাবার্তা, চালচলন কিংবা পোশাক সবকিছুতেই সে তথাকথিত শিক্ষিত কিংবা আল্ট্রামডার্ন টাইপের মেয়েদের মতো নয়। বরং তার কথার মধ্যে গেঁয়ো টানাটানা সুর।  মেকআপে সে মোটেই আগ্রহী নয়। তাই স্বাভাবিক ভাবেই তার প্রতিটা পদক্ষেপে ভুল ধরে আরিফ। জুলেখা নামমেও আরিফের আপত্তি।

জুলেখাকে নিয়ে আরিফ বাইরে বেড়াতে কিংবা সমুদ্রপাড়ে যায়। তাই একদিন একাই ওই আটপৌড়ে শাড়ি পরে জুলেখা জীবনের প্রথম সমুদ্র দর্শনে যায়। এখানেই ঘটনাচক্রে সাফিন নামে এক স্থানীয় ছেলের সাথে পরিচয় জুলেখার। দুজনার সাথে একসময় তৈরি হয় ভাইবোনের মধুর সম্পর্ক। কিন্তু এই দৃশ্য একদিন আরিফ দেখে ফেলে। বাকি গল্প জানতে চোখ রাখুন এনটিভির পর্দায়।

নাটকে আরিফের ভূমিকায় অভিনয় করেছেন আবদুন নূর সজল ও জুলেখার ভূমিকায় অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা।