এবার অস্কার পেলেন যাঁরা

Looks like you've blocked notifications!
সেরা অভিনেতা জোয়াকিন ফিনিক্স, সেরা অভিনেত্রী রেনেঁ জেলওয়েগার। ছবি : সংগৃহীত

বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা কোটি কোটি সিনেপ্রেমীর আগ্রহ ও কৌতুহলের অবসান হলো। ঘোষিত হয়েছে চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘অস্কার’-এর ৯২তম আসরে পুরস্কারপ্রাপ্তদের নাম।

একাডেমি অ্যাওয়ার্ড নামেও পরিচিত বৈশ্বিক এই আয়োজনে এবার সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন জোয়াকিন ফিনিক্স। ‘জোকার’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন তিনি। এই ছবিতে আর্থার ফ্লেক চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছেন তিনি।

৯২তম অস্কারে সেরা অভিনেত্রী বিভাগে ভালোভাবেই আলোচনায় ছিলেন রেনেঁ জেলওয়েগার। ‘জুডি’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর অস্কার ট্রফিটাও উঠল তাঁর হাতেই।

সেরা চলচ্চিত্রসহ আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগের পুরস্কার জিতে নিয়েছে দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’। এর আগে কান চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ সম্মান ‘পাম ডি’অর’ পেয়েছিল ‘প্যারাসাইট’।

এবারের আসরে সেরা সহ-অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন ব্র্যাড পিট। ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ৯ ফেব্রুয়ারি রাত ৮টায় (বাংলাদেশ সময় ১০ ফেব্রুয়ারি সকাল ৭টা) শুরু হয় অস্কারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ৯২তম একাডেমি অ্যাওয়ার্ডের এই আসরে গতবারের মতো এবারও অস্কারে কোনো সঞ্চালক নেই।