এবার গান লিখলেন সেলিম খান, দিলেন সুর

Looks like you've blocked notifications!
শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান ও কণ্ঠশিল্পী মমতাজ। ছবি : কোলাজ

আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান প্রযোজকের পর হয়েছেন পরিচালক। সিনেমার চিত্রনাট্য লেখার খবরও মিলেছে গণমাধ্যমে। এবার তাঁর নামের আগে বিশেষণ হিসেবে যুক্ত হলো গীতিকার ও সুরকার।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাপলা মিডিয়া জানিয়েছে, ‘বঙ্গবন্ধুর এই বাংলাদেশে শেখ হাসিনার এ দেশে’ শিরোনামে গানটি লিখেছেন ও সুর করেছেন সেলিম খান। গানটিতে কণ্ঠ দিয়েছেন লোকসংগীতের সম্রাজ্ঞী মমতাজ। সম্প্রতি রাজধানীর মগবাজারের ফোকাস স্টুডিয়োতে গানটির রেকর্ডিং হয়েছে। পাশাপাশি গানটির ভিডিও করা হয়।

গানটি নিয়ে সেলিম খানের ভাষ্য, ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশ সৃষ্টি হয়েছে তাঁর জন্যই। এ মহান মানুষটির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকেই এ গানটি লেখা। কেমন হয়েছে, তা নির্ধারণ করবেন শ্রোতারা। তবে বেশ সময় নিয়ে গানটি করেছি। আশা করছি, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর জন্যই আমার এ ক্ষুদ্র প্রয়াস সবার ভালো লাগবে।’

মমতাজ বলেন, ‘বঙ্গবন্ধু নামটাই আমাদের একটা অন্য রকম অনুভূতির জায়গা। বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। এ দেশের মাটি ও মানুষের সাথে যারা মিশে আছি, তাদের অনুভূতির জায়গা, অন্য রকম জায়গা হচ্ছেন বঙ্গবন্ধু। শোকের মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে এই গানটি গাইতে পেরে আমার ভালো লাগছে। বঙ্গবন্ধুকে নিয়ে গান করা আমার জন্য সব সময়ই বিশেষ কিছু।’

‘বঙ্গবন্ধুর এই বাংলাদেশে শেখ হাসিনার এ দেশে’ শিরোনামে গানটির মিউজিক করেছেন শামীম মাহমুদ। আগামীকাল ১৫ আগস্ট সিনেবাজ ও ভয়েজ টিভির ইউটিউবে গানটি প্রকাশ পাবে।