কবির সুমনের কথা-সুরে আসিফের ‘সিরিয়ার ছেলে’

Looks like you've blocked notifications!
সংগীতশিল্পী আসিফ আকবর ও কবির সুমন। ছবি : সংগৃহীত

প্রথমবারের মতো কলকাতার সংগীতশিল্পী-গীতিকার কবির সুমনের কথা ও সুরে গান গাইলেন বাংলাদেশের শ্রোতাপ্রিয় গায়ক আসিফ আকবর। ‘সিরিয়ার ছেলে’ শিরোনামের এ গানটির সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন। গতকাল এআরবি এন্টারটেইনমেন্টের ব্যানারে আসিফের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হয়।

কে তোমার আম্মা কে তোমার বাবা, কাদের বোমায় ছিল যুদ্ধের থাবা, কাকে বলে ছেলেবেলা জানতে কি পেলে, তিন বছরের সেই সিরিয়ার ছেলে—এমনই আবেগময় কথার গানটি গেয়ে মুগ্ধতা ছড়িয়েছেন আসিফ।

এ বিষয়ে আসিফ আকবর এনটিভি অনলাইনকে বলেন, ‘মানবপ্রেম আমার কাছে অনুভূতির সর্বোচ্চ জায়গায় অবস্থান করে। কবির সুমন স্যার সে রকম অনুভূতির গান লেখেন সব সময়। এ গানটিও তার ব্যতিক্রম নয়। সিরিয়ার সেই শিশুটি, যে বলেছিল আল্লাহর কাছে বিচার দেবে, তাকে নিয়ে এ গান। অদ্ভুত আবেগে পূর্ণ গানটি আশা করি সবার ভালো লাগছে।’

দেখুন ভিডিওটি :

দেশের জনপ্রিয় সংগীত পরিচালক শওকত আলী ইমন। এরই মধ্যে নিজের কাজ দিয়ে অবস্থান তৈরি করেছেন। সাধারণত নিজের সুর করা গানই সংগীতায়োজন করেন তিনি। তবে এবার নিজের শিষ্য আসিফ আকবরের জন্য সংগীতায়োজন করেছেন কিংবদন্তি সংগীত ব্যক্তিত্ব কবির সুমনের লেখা ও সুর করা গান।

শওকত আলী ইমন এ বিষয়ে বলেন, ‘শ্রদ্ধেয় কবির সুমনের লেখা ও সুর করা একটা গানের সংগীতায়োজন করেছি, এটা আমার জন্য গর্বের। আসিফ আকবর আমার কাছের মানুষ। সব মিলিয়ে কাজটি করে ভালো লেগেছে।’