করোনার প্রভাব : থাইল্যান্ড নয়, কলকাতায় ‘কমান্ডো’

Looks like you've blocked notifications!
বাংলাদেশের অভিনেত্রী জাহারা মিতু ও কলকাতার নায়ক দেব। ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাস আতঙ্ক। বন্ধ হয়ে যাচ্ছে বিনোদন কেন্দ্রগুলো। বন্ধ হয়ে গেছে বিদেশে শুটিংও। এর প্রভাব পড়েছে সিনেমাপাড়ায়। করোনা আতঙ্কে ভুগছে দেব-মিতুর ‘কমান্ডো’। এমনটিই জানিয়েছেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান।

এ বিষয়ে আজ মঙ্গলবার (১০ মার্চ) এনটিভি অনলাইনকে প্রযোজক সেলিম খান বলেন, “আমরা ঈদুল আজহায় ‘কমান্ডো’ মুক্তির লক্ষ্য নিয়ে নির্মাণ করছি। তবে করোনা আতঙ্কে থাইল্যান্ডে না হয়ে আগামীকাল থেকে কলকাতায় ছবির শুটিং শুরু হচ্ছে। আমরা করোনাভাইরাস নিয়ে আতঙ্কে আছি। কারণ ছবির বিশেষ একটি অংশ শুটিং করতে হবে থাইল্যান্ড ও ফ্রান্সে। ভাইরাসের প্রভাব যদি না কাটে, তবে কী হবে বুঝতে পারছি না।”

সেলিম খান আরো বলেন, “কলকাতায় করোনাভাইরাস নিয়ে তেমন আতঙ্ক নেই। সেখানে আমরা ১১ থেকে ১৯ মার্চ পর্যন্ত ‘কমান্ডো’র শুট করব। তারপর ২২ মার্চ থেকে চাঁদপুর, নারায়ণগঞ্জ, ঢাকা, বান্দরবন—সব মিলিয়ে ১০ দিনের শুটিং হবে বাংলাদেশে। এরপর বিরতি নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে থাইল্যান্ড ও ফ্রান্সে শুট করা হবে।”

‘কমান্ডো’ ছবিতে কলকাতার নায়ক দেবের বিপরীতে অভিনয় করছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’ প্রতিযোগিতার প্রথম রানারআপ জাহারা মিতু। এ ছাড়া শাকিব খানের সঙ্গে জুটিবেঁধে ‘আগুন’ শিরোনামের ছবির শুটিং প্রায় শেষ পর্যায়ে মিতুর।

যৌথ প্রযোজনা ও ঢাকার ছবিতে এর আগে কলকাতার অনেক শিল্পী অভিনয় করলেও দেব কোনো ঢাকাই চলচ্চিত্রে অভিনয় করেননি। এবারই প্রথম কোনো ঢাকাই চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

‘কমান্ডো’র গল্পে দেখা যাবে, সন্ত্রাসবাদ ও জঙ্গি দমনে সরকারি একটি ফোর্স মিশনে নামে। সেখানে বিদেশে বসে নির্দেশনা দেওয়া প্রতিপক্ষের পাল্টা হামলায় বাংলাদেশজুড়ে এক ভীতিকর পরিস্থিতি তৈরি হয়। চলচ্চিত্রের গল্প লিখেছেন পরিচালক। সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল।

ছবির অন্য শিল্পীরা হলেন বাংলাদেশের সাদেক বাচ্চু, ডন, সিবা শানু এবং কলকাতার রজতাভ দত্ত রনি, বিশ্বনাথ, সুপ্রিয় দত্ত প্রমুখ।

গত বছরের ২৭ নভেম্বর দেবের ‘পাসওয়ার্ড’ বাংলাদেশে মুক্তি পায়। ছবির প্রচারে এসে ২৬ নভেম্বর ঢাকা ক্লাবে বাংলাদেশি ছবিতে অভিনয়ের ঘোষণা দেন তিনি। প্রথমে ছবির নাম ‘মিশন সিক্সটিন’ বলা হলেও পরে তা পাল্টে ‘কমান্ডো’ রাখা হয়।