করোনা মোকাবিলায় মানুষের পাশে সেলিব্রেটি প্রোডাকশন হাউস

Looks like you've blocked notifications!
পিপিই ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছেন অনন্য মামুন। ছবি : সংগৃহীত

প্রযোজনা সংস্থা ‘সেলিব্রেটি প্রোডাকশন হাউজ’। এরই মধ্যে বেশ কিছু চলচ্চিত্র নির্মাণ হয়েছে তাদের ব্যানারে। যে প্রতিষ্ঠানগুলো নিয়মিত চলচ্চিত্র নির্মাণ করছে, তাদের অন্যতম এটি। গত ২৮ মার্চ থেকে নতুন চলচ্চিত্রের শুটিং শুরু হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাসের প্রকোপে ছবিটির শুটিং বন্ধ রয়েছে।

নতুন খবর হচ্ছে, অনন্য মামুন পরিচালিত ওই ছবির (নবাব এলএলবি) বাজেট করোনা মোকাবিলায় ব্যয় করা হচ্ছে। এরই মধ্যে রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, আল বারাকা হাসপাতালসহ বেশ কিছু হাসপাতালের চিকিৎসক ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সুরক্ষা নিশ্চিত করতে ২৫ হাজার পিপিই (পারসোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট) বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে পরিচালক অনন্য মামুন এনটিভি অনলাইনকে বলেন, ‘গত ২৮ মার্চ থেকে আমাদের নতুন ছবির শুটিং করার কথা ছিল। তবে করোনাভাইরাসের কারণে বর্তমানে শুটিং বন্ধ রয়েছে। আপনারা জানেন, একটি ছবির শুটিং শুরুর জন্য বড় অঙ্কের অর্থের প্রয়োজন হয়। সেলেব্রেটি প্রডাকশন হাউজ এরই মধ্যে প্রায় ৬০ লাখ টাকা ছবিটির শুট শুরু করার জন্য জমা করেছিল। যেহেতু এই মুহূর্তে ছবির শুটিং শুরু হয়নি, তাই এই টাকাটা আমরা করোনা মোকাবিলায় খরচ করছি। এটি আমাদের প্রযোজনা প্রতিষ্ঠানের সিদ্ধান্ত। শুধু পিপিই নয়, আমরা এক হাজার অসচ্ছল মানুষকে খাবারও দিচ্ছি।’

অনন্য মামুন জানান, সেলিব্রেটি প্রোডাকশন হাউসের ‘নবাব এলএলবি’ ছবির জন্য বরাদ্দকৃত টাকাই খরচ করা হচ্ছে। এখানে কোনো শিল্পী বা কলাকুশলীর টাকা নেই। যদিও ওই ৬০ লাখ টাকা নাকি সুপারস্টার শাকিব খান দিয়েছেন, এমন খবর ছড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিষয়টিকে ‘ডাঁহা মিথ্যা’ বলে জানিয়েছেন অনন্য মামুন।

অনন্য মামুন বলেন, ‘যে টাকাটা খরচ করা হচ্ছে তার পুরোটাই সেলিব্রেটি প্রোডাকশন হাউসের টাকা। এখানে কোনো শিল্পী বা কলাকুশলীর টাকা নেই। ছবির শুটিং যখন শুরু হবে, তখন আমরা যেভাবে শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে আর্থিক লেনদেন করি, সেভাবেই করব। ছবির জন্য তখন আবারও টাকা সরবরাহ করবেন বলে জানিয়েছেন প্রযোজক।’

আসন্ন ঈদুল ফিতরে মুক্তির জন্য ‘নবাব এলএলবি’ শিরোনামের ছবিটি নির্মাণের প্রস্তুতি নিয়েছিলেন পরিচালক অনন্য মামুন ও সেলিব্রেটি প্রোডাকশন হাউস। ছবিতে অভিনয় করছেন শাকিব খান, মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া প্রমুখ।