করোনা মোকাবিলায় ৫০০ পরিবারের পাশে সাইমন

Looks like you've blocked notifications!
দরিদ্রদের সাহায্যে এগিয়ে এলেন চিত্রনায়ক সাইমন। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাবে দেশে দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। এর প্রভাব পড়েছে দিনমজুর-কর্মহীন মানুষের জীবনে। দুস্থ মানুষের সাহায্যে এগিয়ে এসেছে সরকার। বিভিন্ন বেসরকারি সংস্থাসহ ব্যক্তি উদ্যোগেও সহায়তা-কার্যক্রম চলছে দেশের বিভিন্ন স্থানে। পিছিয়ে নেই বাংলাদেশের চলচ্চিত্র শিল্পীরাও।

চিত্রনায়ক সাইমন সাদিক প্রায় ৫০০ পরিবারকে সহায়তার উদ্যোগ নিয়েছেন। সুবিধাবঞ্চিত মানুষকে তিনি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করবেন। সাইমনের এ উদ্যোগে তাঁর পাশে দাঁড়িয়েছেন কাছের বন্ধুরাও।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকালে চিত্রনায়ক সাইমন সাদিক এনটিভি অনলাইনকে বলেন, ‘করোনাভাইরাসের কারণে এখন সব মানুষই ঘরবন্দি। বিশেষ করে খেটে খাওয়া মানুষ বিপাকে পড়েছেন। তাঁদের সহায়তার জন্য আমরা একটি উদ্যোগ নিয়েছি। আমি ও আমার কিছু ভাই-বন্ধুরা মিলে এই কাজটা করছি।’

সাইমন আরো বলেন, ‘আমরা যাঁকে-তাঁকে নয়, বেছে বেছে দরিদ্র মানুষকে সহায়তা করব, যাতে প্রকৃত ভুক্তভোগীরা উপকৃত হন।’

গত রাতে নিজের ফেসবুক হ্যান্ডেলে সাইমন লেখেন, ‘আমি মধ্যবিত্ত, আমার সামর্থ্য আমি জানি। মন চায় খেটে-খাওয়া মানুষদের জন্য অনেক কিছু করি। সাধ আছে, সামর্থ্য কম। ওই যে মধ্যবিত্ত, সেখানেই আটকে যাই! আমার যতটুকু সামর্থ্য আছে, তাকে পুঁজি করে আমার কাছের কিছু বড় ভাই ও ভাই বন্ধুদের সহযোগিতায়, আমরা চেষ্টা করেছি কিছু খেটে-খাওয়া মানুষকে সহযোগিতা করার।’

এ চিত্রনায়ক আশা করেন, ‘করোনাভাইরাস ইনশা আল্লাহ থাকবে না, থাকবে আমাদের কর্ম। মনে পাব শান্তি।’ তিনি যার যার অবস্থান থেকে দরিদ্রদের সাহায্য করার আহ্বানও জানান।

২০১২ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘জ্বি হুজুর’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে সাইমনের। ২০১৩ সালে একই পরিচালকের ‘পোড়ামন’ ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ সিনেমায় অভিনয় করে ২০১৮ সালের শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি।