কোক স্টুডিওর সেই গায়িকা হয়েছেন লোকগানে প্রথম

Looks like you've blocked notifications!
কানিজ খন্দকার মিতু। ছবি : ফেসবুক থেকে নেওয়া

কোক স্টুডিও বাংলায় ‘সব লোকে কয়’ গানে কণ্ঠ দিয়ে দর্শকপ্রিয়তা পান কানিজ খন্দকার মিতু। সংগীতের ক্যারিয়ারের পাশাপাশি পড়াশোনায়ও বেশ মনোযোগী এই তরুণ তুর্কী।

সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলামবিশ্ববিদ্যালয়ের লোকগান বিভাগে স্নাতকোত্তর পর্বের রেজাল্ট প্রকাশ হয়েছে। সেখান  লোকগান বিভাগে প্রথম স্থান অধিকার করেছেন মিতু। তার সিজিপিএ ৩.৯৫।

বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত মিতু। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, প্রথমেই এই সফলতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি মহান আল্লাহর প্রতি। কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার পিতা-মাতাসহ পরিবার ও আমার সংগীত বিভাগের শ্রদ্ধেয় শিক্ষাগুরুগণের প্রতি। এ পর্যায়ে এসে আলাদা করে কৃতজ্ঞ থাকতে হয় আমার ধর্মবাবা গোলাম রব্বানী রতনের কাছে। আমার শিক্ষাগুরু, আমার পথ প্রদর্শক, যিনি আমার মাথার ওপর বটবৃক্ষের ছায়া হয়ে সবসময় ছিলেন এবং আছেন।

মিতু আরও বলেন, একাডেমিক পড়াশোনা শেষ হলো। এখন সবার দোয়া ও ভালবাসা নিয়ে গানটাকে আঁকড়ে ধরে এগিয়ে যেতে চাই।

সংগীত নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে মিতু বলেন, সংগীত রিলেটেড ভালো একটা চাকরি করতে চাই এবং সেই সেক্টরে যেন সবরকম গান নিয়ে কাজ করতে পারি। যেসব গান বিলুপ্ত হয়ে গেছে বা বিলুপ্তির পথে, সেগুলো নিয়ে আমি দীর্ঘ সময় ধরে গবেষণা করতে চাই যাতে আমার প্রজন্ম আমার সহপাঠী বা আমার ছোট ভাই-বোন এগুলো দেখে উৎসাহিত হয়।