‘গণ্ডি’ পেরিয়ে একই হোটেলে সব্যসাচী-সুবর্ণা! (ভিডিও)

Looks like you've blocked notifications!
অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা। ছবি : স্ক্রিনশট

বন্ধু সবুজ চিরদিন, বন্ধুত্বের বয়স বাড়ে না—অঞ্জন দত্তের এই অসাধারণ কথার গানটি নিশ্চয়ই সবাই শুনেছেন। বয়স বাড়লে, কর্মজীবন থেকে অবসর নিলে মানুষ নিঃসঙ্গ হয়ে যায়। কিন্তু যদি মেলে এমন বন্ধু, যার সঙ্গে মন খুলে কথা বলা যায়, হৃদয়ে হৃদয় মিলে তৈরি হয় এক নিশ্বাস দূরত্ব, তবে?

কলকাতার বিখ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী আর বাংলাদেশের বিখ্যাত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার বয়স বাড়ালেও মনে তাঁরা চিরসবুজ, চিরযৌবনা। তাই তাঁরা গণ্ডি পেরিয়ে থাকলেন একই হোটেলে। কী দারুণ সময়ই না কাটল! কিন্তু এরই মধ্যে কারও কারও মনে চিড়, সেই সামাজিক-মানসিক হীনমন্যতা।

বলা হচ্ছে, ‘ভুবনমাঝি’খ্যাত নির্মাতা ফাখরুল আরেফীন খান পরিচালিত চলচ্চিত্র ‘গণ্ডি’র কথা। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির ট্রেইলার। সেখানেই এমন দৃশ্য দেখা গেছে। আনন্দ আর উচ্ছ্বাসভরা মুখের পাশাপাশি দেখা গেছে চিন্তিত মুখগুলোও।

‘গণ্ডি’র অফিশিয়াল ফেসবুক পেজ ও গড়াই ফিল্মসের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে ট্রেইলারটি মুক্তি দেওয়া হয়। তা ছাড়া একটি ভিডিওবার্তার মাধ্যমে আগামী ৭ ফেব্রুয়ারি চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। 

ট্রেইলারে দেখা যায়, সব্যসাচী চক্রবর্তী খুব আক্ষেপ নিয়ে বলছেন, ‘এই বন্ধুত্ব, আড্ডা, গল্প... এগুলো কি শুধুই তোমাদের? আমাদের কি শুধুই মৃত্যুর জন্য অপেক্ষা?’ এই একটা কথায় বলে দেয় অবসরে থাকা মানুষগুলোর জীবন কতটা নিঃসঙ্গতায় ভরা। সময়ের আঁচড় বদলে দিয়েছে পারিবারিক কাঠামো আর এই মানুষগুলোকে করে দিয়েছে আরো বেশি নিঃসঙ্গ। এই জীবনে যদি একটা বন্ধু আসে, যার সাথে নিঃস্বার্থভাবে কিছুটা সময় কাটানো যায়, গল্প করা যায়, আড্ডা দেওয়া যায় তাহলে খারাপ কী? কিন্তু এই সমাজ-পরিবার কীভাবে নেবে এই বন্ধুত্ব? বন্ধুত্বের কি কোন কাল, সময়, বয়স, গণ্ডি আছে? ঠিক এই প্রশ্নের প্রেক্ষাপট ধরে গণ্ডি ছাড়ানো বন্ধুত্বের গল্পই ‘গণ্ডি’।

দেখুন ট্রেইলার :

পরিচালক ফাখরুল আরেফীন খান বলেন, “অপেক্ষার পালা শেষ। ৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘গণ্ডি’। চলচ্চিত্রটি নিয়ে আমরা অনেক আশাবাদী। একটু ভিন্নধর্মী বন্ধুত্বের গল্প নিয়ে খুবই কমন একটি সামাজিক বাধাকে তুলে ধরেছি। পরিবারের অটুট বন্ধন প্রধান্য পেয়েছে চলচ্চিত্রটিতে। পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করার মতো সিনেমা এটি। তাই সপরিবারে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার জন্য সবাইকে আমন্ত্রণ রইল।”

সব্যসাচী ও সুবর্ণা ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন শুভাশীষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পায়েল মুখার্জিসহ আরো অনেকে। গড়াই ফিল্মস প্রযোজিত রোমান্টিক কমেডি ঘরানার ‘গণ্ডি’ চলচ্চিত্রের আবহ সংগীত করছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীতব্যক্তিত্ব দেবজ্যোতি মিশ্র।