‘গণ্ডি’ সিনেমার পোস্টার প্রকাশ

Looks like you've blocked notifications!

‘ভুবন মাঝি’খ্যাত নির্মাতা ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গণ্ডি’র পোস্টার প্রকাশ করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় ‘গণ্ডি’র অফিশিয়াল ফেসবুক পেজে পোস্টারটি প্রকাশ করা হয়। ফাখরুল আরেফীন খান এই সিনেমা নিয়ে রুপালি পর্দায় ফিরছেন প্রায় তিন বছর পরে।

‘গণ্ডি’ সিনেমায় দুই বাংলার নন্দিত দুই শক্তিশালী অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা ও ‘ফেলুদা’খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী এ সিনেমায় জুটি বেঁধেছেন প্রথমবারের মতো।

ফাখরুল আরেফীন খান বলেন, ‘একটা সিনেমার আউটলুক হচ্ছে পোস্টার। সিনেমাকে যদি একটা বই হিসেবে বিচার করি, তাহলে পোস্টার হলো তার প্রচ্ছদ। আমাদের ইন্ডাস্ট্রিতে পোস্টার নিয়ে খুব একটা কাজ করা হয় না। আমরা চেষ্টা করেছি গতানুগতিক পোস্টারের বাইরে ভিন্নভাবে ছবিটি পোস্টারের মাধ্যমে দর্শকের কাছে তুলে ধরতে। যেহেতু সিনেমাটি রোমান্টিক কমেডি ঘরানার, তাই পোস্টারে তার ছাপ রেখেছি।’

সিনেমার শুভমুক্তি নিয়ে পরিচালক বলেন, ‘ছবির দৃশ্যধারণ যখন শুরু হয়েছে, তখন থেবেই ছবিটি দেখার জন্য দর্শক তাঁদের অপেক্ষার কথা জানাচ্ছেন। ফলে দর্শককে আর খুব বেশি দিন এই ছবির জন্য অপেক্ষা করতে হবে না। আমাদের ইচ্ছা, আসছে ফেব্রুয়ারিতেই মুক্তি পাবে এ ছবি।’

সিনেমা পরিচালনার পাশাপাশি সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন ফাখরুল আরেফীন নিজেই। প্রযোজনায় ফাখরুল আরেফীন ও ইশরাত সুলতানা। চিত্রগ্রহণের দায়িত্বে রানা দাশগুপ্ত। সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র ও লয়-দ্বীপ।

রোমান্টিক কমেডি ঘরানার ‘গণ্ডি’ সিনেমার কাহিনি ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের বন্ধুত্ব নিয়ে। অবসরে থাকা এই দুজন মানুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষ বিষয়টি কীভাবে নেন, এটাই উঠে এসেছে এই চলচ্চিত্রে।

সব্যসাচী ও সুবর্ণা ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শুভাশীষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পায়েল মুখার্জিসহ আরো অনেকে।