চলচ্চিত্রে পুলিশকে ‘নেতিবাচক উপস্থাপন’, পরিচালক কারাগারে

Looks like you've blocked notifications!
‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের পরিচালক অনন্য মামুন (বায়ে) ও অভিনেতা শাহীন মৃধাকে পর্নোগ্রাফি আইনের মামলায় গ্রেপ্তারের পর আজ শুক্রবার কারাগারে পাঠানো হয়েছে। ফাইল ছবি

একজন নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। তারপর সে থানায় গেল নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করতে। মামলার তথ্য জানতে পুলিশের এক সদস্য ওই নারীকে বিভিন্ন প্রশ্ন করে। কিন্তু পুলিশের সেই সদস্য যে ভাষায় ভিকটিমকে প্রশ্ন করে তা খুবই ‘আপত্তিকর ও অশ্লীল’।  

এটি সদ্য মুক্তি পাওয়া ‘নবাব এলএলবি’ ছবির একটি অংশ। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। পুলিশ সদস্যের ভূমিকায় অভিনয় করেছেন শাহীন মৃধা। বিজয় দিবসের দিন ছবিটির অর্ধেক অংশ একটি অ্যাপে মুক্তি দেওয়া হয়েছে।

এই দৃশ্যটি গোটা পুলিশ পরিবারকে আহত করেছে- এমন অভিযোগ এনে পরিচালক ও অভিনেতার বিরুদ্ধে রমনা মডেল থানায় পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

এই মামলায় পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) সাইবার ক্রাইমের একটি দল। পরে আজ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় বিষয়টি এনটিভি অনলাইনকে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘বিষয়টি পুলিশের জন্য খুবই বিব্রতকর। আমাদের কতটা বাজেভাবে উপস্থাপন করা হয়েছে! আমাদেরও পরিবার আছে। মানসম্মান আছে। এটা দেখতে ও শুনতে খুবই বাজে লেগেছে আমাদের। পরে ডিএমপি সাইবার ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. নসিরুল আমিন বাদী হয়ে রমনা থানায় পর্নোগ্রাফি আইনে মামলা করেছেন। সেই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।’

এদিকে আজ বিকেলে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) নিজাম উদ্দিন এনটিভি অনলাইনকে বলেন, ‘দুজনকে আজ আদালতে উপস্থাপন করা হলে বিচারক তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।’

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি গত ১৬ ডিসেম্বর ‘আই থিয়েটার’ নামক একটি অ্যাপে মুক্তি পায়। ওই দিন সিনেমাটির অর্ধেক অংশ মুক্তি দেওয়া হয়েছে। বাকি অর্ধেক মুক্তি দেওয়া হবে আগামী ১ জানুয়ারি।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।