চলতি বছরেও লড়াই জমবে শাকিব-শুভর, সঙ্গী সিয়াম

Looks like you've blocked notifications!
চিত্রনায়ক শাকিব খান, আরিফিন শুভ ও সিয়াম আহমেদ। ছবি : সংগৃহীত

সদ্য বিদায়ী বছরে ঢাকাই সিনেমার জনপ্রিয় তিন নায়ক শাকিব খান, আরিফিন শুভ ও সিয়াম আহমেদের একটি করে সিনেমা মুক্তি পেয়েছে। শুটিং শেষ করেছেন একাধিক সিনেমার; ৩২ সিনেমা মুক্তির বছরে সার্বিক দিক দিয়ে আলোচনায় ছিলেন চিত্রনায়ক আরিফিন শুভ।

সেই আলোচনা নিয়ে অন্তর্জালে দ্বন্দ্বে জড়িয়েছেন শাকিব খান ও আরিফিন শুভর ভক্তরা। নতুন বছরে এই দুই নায়কের সিনেমা মুক্তির তালিকা বাড়ছে। সেই হিসেবে বলা যায়, চলতি বছর লড়াই জমবে শাকিব-শুভর। সেই সঙ্গে তাল মেলাবেন সিয়াম আহমেদও।

২০২২ সালে শাকিব খানের সিনেমা মুক্তির তালিকায় আছে ‘অন্তরাত্মা’, ‘লিডার—আমিই বাংলাদেশ’ ও ‘গলুই’। ‘অন্তরাত্মা’ স্যাড রোমান্টিক, ‘লিডার আমিই বাংলাদেশ’ প্রতিবাদী ও ‘গলুই’ রোমান্টিক ঘরানার—এই তিন সিনেমা নিয়ে শাকিব খান চাইবেন গেল বছরের ব্যর্থতা ভুলে চলতি বছর নতুন করে রাজত্বে ফিরতে।

এই তিন সিনেমার বাইরে চলতি বছরে শাকিব খান তরুণ নির্মাতা হিমেল আশরাফের আরও দুই সিনেমার শুটিং করবেন বলে জানিয়েছেন। যার মধ্যে একটি সিনেমার কাজ যুক্তরাষ্ট্রে শুরু হওয়ার কথা চলতি মাসে। যেটি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে চলতি বছর মুক্তির কথাও জানিয়েছেন ঢালিউড খান।

এর বাইরে চলতি বছরে আরও অন্তত দুটি সিনেমার শুটিং শুরু করার পরিকল্পনা আছে শাকিবের। তাই চলতি বছরে একাধিক চমক দেখানোর সুযোগ আছে এই নায়কের হাতে।
 
তবে শাকিব খানের এই চমক দেখানোর সুযোগের বছরে ঢালিউডের অন্যতম জনপ্রিয় নায়ক আরিফিন শুভর হাতে আছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’। ঢাকাই সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের এই সিনেমা মুক্তির সম্ভাব্য সময় মার্চ মাসে, যা চলতি বছর আরিফিন শুভর ক্যারিয়ারে যুক্ত করবে নতুন মাইলফলক।
 
এ ছাড়া শুভর হাতে রয়েছে আরেক বিগ বাজেটের সিনেমা পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম-২’। রোজার ঈদে মুক্তির তালিকায় থাকা এই সিনেমার জন্য নয় মাস পরিশ্রম করে বডি ট্রান্সফরমেশন করেছেন এই নায়ক। সিনেমাটির দ্বিতীয় কিস্তিতে সেই বডি দেখার অপেক্ষায় থাকবেন ভক্তরা।

এর বাইরে ‘ছুঁয়ে দিলে মন’ সিনেমা মুক্তির দীর্ঘ ছয় বছর পর রোমান্টিক ঘরানার ‘নূর’ সিনেমা মুক্তি পাবে চলতি বছর। যেখানে নতুন এক আরিফিন শুভকে দেখা যাবে বলে জানিয়েছেন এই নায়ক।
 
বছরের শুরুতে ভারতীয় একটি ওটিটি প্ল্যাটফর্মে কাজ শুরু করার কথা আছে আরিফিন শুভর। সম্ভাবনা আছে নতুন আরও বেশ কয়েকটি সিনেমার শুট শুরু করার। সেই সংখ্যা বলা কঠিন। কারণ, এই নায়ক বছরে অল্প সংখ্যক সিনেমায় কাজ করেন।
 
অন্যদিকে, সিয়াম আহমেদের বছরের প্রথম সিনেমা হিসেবে মুক্তি পাচ্ছে ‘শান’। এ ছাড়া এ বছরে এই নায়কের মুক্তির মিছিলে আছে ‘পাপ-পূণ্য’, ‘দামাল’, ‘অপারেশন সুন্দরবন’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘অন্তর্জাল’র মতো সিনেমা। এ ছাড়া চুক্তিবদ্ধ সিনেমার তালিকায় আছে ‘বায়োপিক’ ও ‘রাস্তা’।

গেল বছরের সবচেয়ে বেশি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই নায়ক। বলা চলে, চলতি বছরে ক্যারিয়ারে নতুন পালক যুক্ত করার সম্ভাবনা আছে সিয়ামের। তবে তাঁর হাতে থাকা ‘ইত্তেফাক’ ও ‘স্বপ্নবাজী’ সিনেমার ভবিষ্যৎ অনিশ্চিত।