চার বছর পর স্বরূপে ফিরেছেন তৌসিফ

Looks like you've blocked notifications!
সংগীতশিল্পী তৌসিফ আহমেদ। ছবি : সংগৃহীত

‘শুধু বৃষ্টি ঝরে যায়’, ‘দূরে কোথাও’, ‘এক পলকে’, ‘আমারে ছাড়িয়া’, ‘উজানের ঢেউ’-এর মতো বেশ কিছু জনপ্রিয় গানে কণ্ঠ দিয়ে সাড়া ফেলেছিলেন সংগীতশিল্পী তৌসিফ আহমেদ। তবে দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে গেল চার বছর বেশ অনিয়মিত এই সংগীতশিল্পী। সর্বশেষ গতকাল ‘চোখে মেঘ জমেছে’ শিরোনামে একটি গান মুক্তি পেয়েছে তাঁর।

তৌসিফ আহমেদ মনে করেন, এই গানটির মাধ্যমে দীর্ঘ চার বছর পর স্বরূপে ফিরেছেন তিনি। মঙ্গলবার দুপুরে এনটিভি অনলাইনকে তৌসিফ বলেন, “আমি এরই মধ্যে কিছু গান গেয়েছি। তবে ‘চোখে মেঘ জমেছে’ গানের মাধ্যমে আমি স্বরূপে ফিরতে চেয়েছি। দীর্ঘদিন পর ভক্তরা আমার কাছ থেকে যে ধরনের গান শুনতে পছন্দ করেন, তেমন একটি গান নিয়ে কাজ করলাম। শুধু তা-ই নয়, অনেক দিন পর গানের ভিডিওচিত্রেও অংশ নিয়েছি। এই গানের মাধ্যমে আমার কামব্যাকের পরিকল্পনা আছে।”

এত দিন কেন গানে অনিয়মিত ছিলেন, এনটিভি অনলাইনের এমন প্রশ্নে তৌসিফ বলেন, ‘পরপর অনেক গান করে ফেলেছিলাম। এ ছাড়া বিয়ে করলাম সে সময়, চাকরিরও প্রেশার ছিল। সে কারণে আর নিয়মিত হয়ে ওঠা হয়নি।’

আবার নিয়মিত হচ্ছেন কি না, এমন প্রশ্নে তৌসিফ বলেন, ‘সে পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। আশা করি, খুব দ্রুত শ্রোতারা পুরোনো তৌসিফকে ফিরে পাবেন।’

তৌসিফের নতুন গান ‘চোখে মেঘ জমেছে’ :

জানা গেছে, তৌসিফের ‘চোখে মেঘ জমেছে’ গানের কথা লিখেছেন স্যামুয়েল হক। সুর করেছেন শিল্পী তৌসিফ নিজেই। সংগীতায়োজন করেছেন মার্সেল। ভিডিও নির্মাণ করেছেন মো. রাসেল। ভিডিওতে মডেল হয়েছেন জিয়ন ও আনিলা।