ছাড়পত্র পেলে আরও একটি নতুন সিনেমার শুটে যাবেন শাহরুখ

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার শাহরুখ খান। ছবি : সংগৃহীত

‘বলিউড কিং’ শাহরুখ খান বর্তমানে ‘পাঠান’ ও ‘লায়ন’ শিরোনামে দুটি সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন। তথ্য-প্রমাণ থাকার পরও এই খবর এখনও গুঞ্জন। কারণ, আসেনি অফিসিয়াল কোনো ঘোষণা।

এর বাইরে শাহরুখ খানের একাধিক সিনেমায় কাজ করার গুঞ্জন ঘুরছে বলিউড-ভিত্তিক গণমাধ্যমে। এর মধ্যে মোটামুটি তথ্য-প্রমাণসহ যেটির গাঢ় গুঞ্জন, সেটি হচ্ছে—খ্যাতিমান নির্মাতা রাজকুমার হিরানির একটি সিনেমায় কাজ করবেন শাহরুখ। সেই সিনেমার চিত্রনাট্যের কাজে হিরানির সঙ্গে যুক্ত হয়েছেন কণিকা ধিলন এবং অভিজাত যোশী।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাতে ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম স্পটবয়-ই ডটকমের খবর, সিনেমাটিতে শাহরুখ খানকে দেখানো হবে অবৈধ অভিবাসী হিসেবে; সেটির শুটিং হবে কানাডায়। চিত্রনাট্যও প্রস্তুত। শাহরুখ শিডিউল দিতেও সম্মত হয়েছেন। কিন্তু, কোভিড পরিস্থিতির কারণে কানাডা থেকে শুটিংয়ের ছাড়পত্র পেতে সময় লাগছে।

খ্যাতিমান নির্মাতা রাজকুমার হিরানি। ছবি : সংগৃহীত

সূত্রটি আরও জানিয়েছে, শাহরুখ খান ‘পাঠান’ এবং অন্য সিনেমা নিয়ে শুটে ব্যস্ত। তাই, শুটিং গড়াতে পারে ২০২২ সালে। এ ছাড়া এর মধ্যে অন্য কোনো একটি প্রকল্পে কিং খানের স্বাক্ষর করার সম্ভাবনা রয়েছে।

এই সিনেমা নিয়ে এর আগে ভারতীয় গণমাধ্যম ফ্রি প্রেস জার্নাল জানিয়েছিল, আলোচিত নির্মাতা রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখ খানের যে সিনেমার গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরে, সে সিনেমায় দেখা যাবে বলিউডের তিন জনপ্রিয় অভিনেত্রীকে। তাঁরা হলেন—কাজল দেবগন, বিদ্যা বালান ও তাপসী পান্নু।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, সিনেমাটি হতে যাচ্ছে সামাজিক-কমেডি ধাঁচের। যেখানে দেখানো হবে—ভারত ও কানাডা দুই দেশ মিলিয়ে এক সাধারণ ব্যক্তির জীবন। সিনেমাটিতে শাহরুখের স্ত্রীর চরিত্রে দেখা যাবে কাজলকে। তাপসী পান্নুকে দেখা যাবে একজন সাংবাদিকের চরিত্রে এবং ভারত-কানাডার প্রশাসনিক এক কর্মকর্তার চরিত্রে দেখা যাবে বিদ্যা বালানকে।

শাহরুখের এক সিনেমায় ৩ নায়িকা। ছবি : সংগৃহীত

শাহরুখ খানের অ্যাকশন থ্রিলার ‘পাঠান’ মুক্তি পাবে ২০২২ সালের ঈদে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস। আর, ‘লায়ন’ প্রযোজনা করছে শাহরুখ খানের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট; পরিচালনা করছেন তামিল পরিচালক অ্যাটলি কুমার।