জেলেদের সিনেমা, জেলেরা দেখলেন সবার আগে

Looks like you've blocked notifications!
জেলেরা দেখছেন ‘নোনাজলের কাব্য’। ছবি : সংগৃহীত

রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত ‘নোনাজলের কাব্য’ দেশের পর্দায় আসছে আগামী ২৬ নভেম্বর। দেশের সমুদ্র উপকূলবর্তী প্রান্তিক জেলেদের দৈনন্দিন জীবনযাপন, আবহাওয়ার প্রতিকূলতার মুখে টিকে থাকার লড়াই এবং তাঁদের সামাজিক রীতিনীতি ও সংস্কার এই চলচ্চিত্রের মূল বিষয়।

পটুয়াখালীর প্রত্যন্ত উপকূলীয় অঞ্চলের জেলেদের জীবনযাত্রা নিয়ে নির্মিত এই সিনেমাটি, প্রেক্ষাগৃহে সাধারণ দর্শকের উদ্দেশে প্রদর্শনের আগে পটুয়াখালীর জেলে পরিবারদের জন্য প্রদর্শন হয়। পটুয়াখালীর জেলেপল্লি কুয়াকাটা পিকনিক স্পট, চর গঙ্গামতীর জেলে পরিবারের জন্য গতকাল সোমবার দুই দিনব্যাপী উক্ত প্রদর্শনীর আয়োজন করা হয়।
 
সকাল ও বিকেল দুই বেলার প্রদর্শনীতে প্রায় ১২০০ দর্শকের উপস্থিতি ছিল। এই দিন প্রধান অতিথি হিসেবে পটুয়াখালীর জেলা প্রশাসক বিকেলের প্রদর্শনীতে উপস্থিত ছিলেন।

জেলেদের সঙ্গে নির্মাতা ও তাঁর টিম। ছবি : সংগৃহীত

২০১৮ সালের ১৩ জুলাই অর্ধশতাধিক শিল্পী ও কলাকুশলী মিলে পটুয়াখালী ও চট্টগ্রামে শুটিং শুরু হয়ে একই বছরের সেপ্টেম্বরের ৩ তারিখে শেষ হয় রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত এই সিনেমা।
 
‘নোনা জলের কাব্য’ সিনেমায় মূল ভূমিকায় অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, তিতাস জিয়া এবং তাসনোভা তামান্না। আবহ সংগীত পরিচালনা করেছেন অর্ণব।