টনি ডায়েসের জন্মদিন আজ

Looks like you've blocked notifications!
জনপ্রিয় অভিনেতা টনি ডায়েস। ছবি : ফেসবুক থেকে

একসময়ের জনপ্রিয় অভিনেতা টনি ডায়েস। তিনি ১৯৯৪ সাল থেকে চার শতাধিক নাটক, ধারাবাহিক ও টেলিফিল্মে অভিনয় করেছেন। এ ছাড়া বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তিনি। আজকের এই দিনে (৮ আগস্ট) জন্মগ্রহণ করেন তিনি। বিশেষ দিনে অসংখ্য ভক্ত-অনুরাগীর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন টনি।

টনি ডায়েস যুক্তরাষ্ট্রে ২০০৯ সাল থেকে স্থায়ীভাবে বাস করছেন। তাঁর সঙ্গে রয়েছেন স্ত্রী প্রিয়া ডায়েস ও একমাত্র মেয়ে অহনা। যুক্তরাষ্ট্রের হুন্ডা নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন টনি ডায়েস। অন্যদিকে, সেখানে ‘প্রিয়া ড্যান্স একাডেমি’ নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করছেন প্রিয়া। এ ছাড়া সেখানকার স্থানীয় চ্যানেলের জন্য অনুষ্ঠানও নির্মাণ করেন তিনি।

১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেওয়ার মধ্য দিয়ে টনির অভিনয়জীবনের পথচলা শুরু। ১৯৯৪ সালে তাঁর টেলিভিশন পর্দায় অভিষেক।

২০০৮ সালে ‘মেঘের কোলে রোদ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক টনি ডায়েসের। নারগিস আক্তার পরিচালিত চলচ্চিত্রটি এইডস-বিষয়ক সচেতনতা নিয়ে নির্মিত। এতে তিনি রিয়াজ ও পপির সঙ্গে অভিনয় করেন। ২০১৬ সালে তিনি নারগিস আক্তার পরিচালিত ‘পৌষ মাসের পিরীত’ চলচ্চিত্রে অভিনয় করেন। এটি নগেন্দ্রনাথ মিত্র রচিত ‘রসগল্প’ অবলম্বনে নির্মিত। এতে তাঁর বিপরীতে ছিলেন পপি ও প্রিয়াঙ্কা। ২০১৭ সালে প্রায় চার বছর পর তিনি সৈয়দ জামিম নির্দেশিত ‘অনাহূত’ টেলিভিশন নাটকে অভিনয় করেন।