দালাল নন, মোশাররফ করিম ‘ব্রোকার’!

Looks like you've blocked notifications!

চরিত্রের প্রয়োজনে নিজেকে ভাঙতে পছন্দ করেন যে কোনও অভিনেতা। তবে এই পছন্দটাই মোশাররফ করিমকে বেশি খ্যাতিমান করেছে। অক্টোবরের প্রথম দিন এই অভিনেতা আসছেন ‘ব্রোকার’ হয়ে।

মুনতাহা বৃত্তার রচনায় ‘দ্য ব্রোকার’ শিরোনামের ড্রামাটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। সেখানে মোশাররফ করিমকে দেখা যাবে ব্রোকারের চরিত্রে।

‘দ্য ব্রোকার’ শিরোনামের ওয়েব  ড্রামার গল্পে দেখা যাবে, জামিল আর মনিরের ছিমছাম একটা সংসার। জামিল সব সময় নিজেকে নিয়ে হীনমন্যতায় ভোগে। অনেক কিছুই করার চেষ্টা করে সে জীবনে, কিন্তু কোনও কিছুই তার হয় না। সিডির দোকান, ব্যান্ড পার্টি, পেপার বিক্রি; কি না করেনি জীবনে। শেষ পর্যন্ত জামিল আর তার এক ছোট ভাই ফ্ল্যাট ভাড়া, বিক্রিসহ এ ধরনের নানা দালালির সাথে জড়িয়ে পড়ে।

শুটিংয়ের সময় মোশাররফ করিম। ছবি : সংগৃহীত

তবে দালাল বলতে নারাজ জামিল, সে নিজেকে ব্রোকার বলতেই স্বাচ্ছন্দ্য বোধ করে। একটু করে ভাগ্য পরিবর্তন হতে থাকে, সংসারে আসে এক কন্যাসন্তান। বিধি বাম, তাদের একমাত্র কন্যা শারীরিক ভাবে অসুস্থ। তার পরেও এই নিয়ে চলে যাচ্ছিল; নতুন এক ভাড়াটিয়াকে নতুন বাসায় উঠিয়ে মোটা অঙ্কের বোনাস পেয়ে যখন খুশি, তখনই খবর আসে তার সন্তান হার্টের একটা সমস্যায় ভুগছে, অপারেশনে দরকার অনেক টাকা। এমন একটা বিপদে, একটা অনৈতিক কাজে অফার আসে অর্থের। জামিল এখন নিজের মুখোমুখি। সন্তান না কি নৈতিকতা বিসর্জন, কোন পথে যাবে জামিল?

ওয়েব ড্রামাতে জামিল চরিত্রে অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা মোশাররফ করিম, মনির চরিত্রে নাজিয়া হক অর্ষা। এ ছাড়া শহিদুল্লাহ সবুজ, মীর রাব্বি, সাথি মাহমুদসহ অনেকেই অভিনয় করেছেন এই ফিল্মে।

ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে ১ অক্টোবর থেকে বিনামূল্যে ওয়েব ড্রামাটি দেখা যাবে।

মোশাররফ করিম বলেন, ‘সাধারণত আমি কাজ নিয়ে কখনো কথা বলি না, কারণ মনে হয় আমার কাজ নিজেই তার কথা বলে। আমি দ্য ব্রোকার এর ট্রেলার দেখেছি এবং যেভাবে গল্পটি ফুটে উঠেছে তাতে আমি আনন্দিত। দ্য ব্রোকার মূলত একজনের ইচ্ছের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া এবং তার পরিণতি ভোগ করার গল্প। গল্পটি দেশ-বিদেশে সবাই পছন্দ করবে বলে আমার বিশ্বাস।’

ওয়েব ড্রামাটি প্রসঙ্গে পরিচালক আবু হায়াত মাহমুদ এনটিভি অনলাইনকে বলেন, ‘ওটিটির কাজগুলো একটু আলাদা যত্ন নিয়ে করতে হয়। জিফাইভের কাজটিতে সবাই অনেক ইফোর্ট দিয়েছে, আমরা টিম হিসেবে কাজ করেছি। ভালো খবর হচ্ছে, অর্ন্তজালে পোস্টার ও ট্রেইলার অবমুক্ত হওয়ার পর প্রচুর সাড়া পাওয়া যাচ্ছে বাংলাদেশ ও ভারতীয় দর্শকের কাছে। আশা করি, দর্শক পছন্দ করবেন কাজটি।’