দেড় যুগ পর আসিফের নতুন ‘পাষাণী’

Looks like you've blocked notifications!
আসিফ আকবর ও গানটির পোস্টার। ছবি : সংগৃহীত

প্রেমিকাদের ‘ও পাষাণী’ ডেকে ব্যর্থ প্রেমিকদের কাছে তুমুল সাড়া পেয়েছিলেন বাংলা গানের যুবরাজখ্যাত গায়ক আসিফ আকবর। সময়টা ২০০২ সাল। নিজের দ্বিতীয় একক ‘তুমিই সুখী হও’ অ্যালবামে স্থান পেয়েছিল আলোচিত এই গান।
 
দেড় যুগ পর আবার সেই ‘পাষাণী’কে দিয়ে চলতি বছর শুরু করতে যাচ্ছেন আসিফ আকবর। আগামীকাল (১ ফেব্রুয়ারি) ‘পাষাণী’ শিরোনামে গান মুক্তি পাবে ধ্রুব মিউজিক গ্যালারিতে। গানটি লিখেছেন ওমর ফারুক, সুর করেছেন মিলন আর সংগীতায়োজনে ছিলেন এম এম পি রনি।
 
এক বিজ্ঞপ্তিতে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানিয়েছে, শ্রোতাদের গান শোনার সেই আগ্রহকে চাঙা করতে ধ্রুব মিউজিক গ্যালারি নামে নতুন পথ উন্মোচন করল ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। ১ ফেব্রুয়ারি বিকেল ৫টায় ‘পাষাণী’ গানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে ধ্রুব মিউজিক গ্যালারি। তাদের ইউটিউব চ্যানেলের বাইরেও গানটি শুনতে পাওয়া যাবে একাধিক অ্যাপে।
 
এ প্রসঙ্গে আসিফ আকবর বলেন, “ধ্রুব মিউজিক স্টেশন এই সময়ে দারুণ সিদ্ধান্ত নিয়েছে, যা একবারেই সময়োপযোগী। বিশেষ করে, ধ্রুবদার সঠিক সময়ে সচেতন দৃষ্টি আমাকে মুগ্ধ করে। ধ্রুব মিউজিক গ্যালারির জন্য শুভ কামনা। সেইসঙ্গে আমার নতুন গান ‘পাষাণী’ দিয়ে যাত্রা শুরু করছে ধ্রুব মিউজিক গ্যালারি। এটাও আমার জন্য এবং আসিফিয়ানদের জন্য আনন্দের একটি ব্যাপার। ‘পাষাণী’ গানে আসিফিয়ানরা পুরোনো আসিফ আকবরকে খুঁজে পাবেন।”
 
ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও জনপ্রিয় কণ্ঠশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘বিশ্বায়নের যুগে বাংলা গানও যুক্ত হয়েছে সমসাময়িক মিছিলে। ফলে বেড়েছে ভিডিওর কদর। গানের ভিডিওর কারণে অডিওর প্রতি মনোযোগ কমে যায় বলে কেউ কেউ দাবি তুলছেন। একটা গানের অডিও যদি কানে থেকে যায়, যদি তা হৃদয়ে জায়গা করে নেয়, আপন মনেই সেই গান লেগে থাকে ঠোঁটে। টিকে যায় গানের কথা সুর ও গায়কির অমোঘ আবেদন। সেই আবেদনকে স্থায়ী রূপ দিতেই শুরু হচ্ছে ধ্রুব মিউজিক গ্যালারি। এই ইউটিউব প্ল্যাটফর্ম শুধুই শ্রোতাদের। যাঁরা গান শুনবেন, গানের পুরো অনুভবটা নেবেন ও ভেসে যাবেন  মুগ্ধতায়।’