নতুন আঙ্গিকে লোকমান ফকিরের ‘আবার জমবে মেলা’

Looks like you've blocked notifications!

১৯৭২ সালে স্বাধীন ও যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে লোকমান ফকিরের কথা ও সুরে যে গান মানুষকে আশার আলোয় উদ্বেলিত করেছিল, সেই ‘আবার জমবে মেলা’ গানটি নতুন করে গেয়েছেন দেশের তরুণ কণ্ঠশিল্পীরা। করোনা পরিস্থিতিতে বাংলাদেশের মানুষের শুভকামনায় সম্প্রতি গানটি মুক্তি দিয়েছে ডিজিটাল এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম জিফাইভে।

গানটিতে কণ্ঠ দিয়েছেন রায়েফ আল হাসান রাফা, জোহাদ রেজা চৌধুরী, এলিটা করিম, কারিশমা সানু সভ্যতা এবং দৃশ্যায়নে রয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, রাফিয়াথ রশিদ মিথিলা, ইয়াশ রোহান ও নাজিফা তুশি। বাড়িতে বানানো এই ভিডিওচিত্র পরিচালনা করেছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়।

দেখুন ভিডিওতে :

গানটি সম্পর্কে কলকাতার নির্মাতা কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় বলেন, ‘আমাদের জন্য বাংলাদেশের দর্শক-শ্রোতার গুরুত্ব অনেক। বাংলাদেশের মানুষ যে দৃঢ় মনোবল ও সহনশীলতার মাধ্যমে এই চ্যালেঞ্জিং সময় পার করছেন, সেই শক্তি ও দৃষ্টিভঙ্গিকে উদযাপন করতেই আমাদের এই আশাজাগানিয়া গান। ইতোমধ্যে দেশটিতে আমাদের একটি অবস্থান তৈরি হয়েছে। সেই আকাঙ্ক্ষাকে আরো দৃঢ় করতে দেশটিতে শিগগিরই আমাদের পরিকল্পনাগুলো বাস্তবায়ন করার প্রত্যাশায় রয়েছি আমরা।’