নাটকে ‘ভুল বার্তা’, সমালোচনার মুখে দুঃখ প্রকাশ

Looks like you've blocked notifications!
নাটকটির দৃশ্য। ছবি : সংগৃহীত

‘ঘটনা সত্য’ শিরোনামে একটি নাটকে বিশেষ শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার অভিযোগ উঠেছে, যা নিয়ে অন্তর্জালে সমালোচনা শুরু হলে ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়ে দুঃখ প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)।

মঈনুল সানুর চিত্রনাট্য ও তরুণ নির্মাতা রুবেল হাসানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির কর্ণধার এস কে সাহেদ আলী পাপ্পু জানিয়েছেন, ২৪ জুলাই ‘ঘটনা সত্য’ নামের একটি ঈদের নাটক প্রকাশ করেছি আমাদের ইউটিউব চ্যানেলে। সেটি নিয়ে কিছু আলোচনা লক্ষ করেছি। অভিযোগও করেছেন অনেক দর্শক। নাটকটি প্রকাশের পর অনেকেই জানিয়েছেন, এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেওয়া হয়েছে। অভিযোগটির সাথে আমরা সহমত পোষণ করছি।

দুঃখ প্রকাশ করে স কে সাহেদ আলী পাপ্পু আরও জানিয়েছেন, ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ থেকে আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। একইভাবে দুঃখ প্রকাশ করেছেন নির্মাতা রুবেল হাসান এবং অভিনয়শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীও।

বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি পুনরায় পরবর্তী সময়ে প্রকাশ করা হবে।

নাটকটি ঈদুল আজহা উপলক্ষে একটি বেসরকারি টেলিভিশনে প্রচারের পর সিএমভির ইউটিউবে প্রকাশ করা হয়। প্রকাশের পর বিশেষ শিশুদের অভিভাবক ও দর্শকদের একাংশ নাটকে বিশেষ শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার অভিযোগ এনে অন্তর্জালে নাটক সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন।