হাউস নং ৯৬

নিশোয় শুরু অপূর্বতে শেষ, ভিন্নধর্মী এক ধারাবাহিক

Looks like you've blocked notifications!
শুটিংয়ের দৃশ্য। ছবি : এনটিভি অনলাইন

জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে চলতি বছরের ফেব্রুয়ারিতে শুরু হয়েছিল ভিন্নধর্মী এক ধারাবাহিক নাটক ‘হাউস নং ৯৬’।

অন্য সব ধারাবাহিকের থেকে এটি ভিন্ন; কারণ, প্রতি সাত পর্বের পর এই ধারাবাহিককে যুক্ত হতেন একটি অতিথি চরিত্র। সেসব চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার শীর্ষ তারকারা। তাঁদের কারও একটি প্রথম ধারাবাহিক, কেউ বা দীর্ঘবছর পর কাজ করেছেন ধারাবাহিকে।

মাহমুদুর রহমান হিমির গল্পভাবনা ও পরিচালনা এই ধারাবাহিকটির প্রথম চমক ছিল বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। সবশেষ যোগ দিয়েছেন আরেক জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। এর মাঝে যোগ দিয়েছেন তৌসিফ মাহবুব, তানজিন তিশা, সাবিলা নূর, তাসনিয়া ফারিণ, সাফা কবির, শবনাম ফারিয়ার মতো তারকারা।
 
গতকাল রাজধানী উত্তরার একটি শুটিং হাউসে ধারাবাহিকটির শেষ দৃশ্যধারণ হয়েছে। শুটিং শেষে নির্মাতা মাহমুদুর রহমান হিমি এনটিভি অনলাইনকে বলেন, ‘অতিথি চরিত্রের বাইরে বেশ বড় একটি টিম নিয়মিত কাজ করেছে ধারাবাহিকটিতে। গতকাল সবার মন খারাপ ছিল, একসঙ্গে কাজ করতে করতে একটা পরিবার হয়ে উঠেছিলাম।’

নির্মাতা মাহমুদুর রহমান হিমি। ছবি : সংগৃহীত

নির্মাতা আরও যুক্ত করেছেন, ‘প্রতি সপ্তাহে নতুন অতিথি যুক্ত করার কনসেপ্ট নিয়ে দর্শকদের ভিন্ন স্বাদের কিছু উপহার দেওয়ার চেষ্টা করেছি। সেই চেষ্টায় আমার সঙ্গে যাঁরা ছিলেন, সবার কাছে আমি কৃতজ্ঞ; সবার সাপোর্ট ছাড়া এটা সম্ভব ছিল না। এনটিভি পরিবারকে ধন্যবাদ ভিন্ন ধারার কাজের সুযোগ করে দেওয়ার জন্য।’
 
১২১ পর্বে ২৫ নভেম্বর শেষ হচ্ছে ‘হাউস নং ৯৬’। প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হতো। ধারাবাহিকটিতে নিয়মিত অভিনয় করেছেন কচি খন্দকার, মনিরা আক্তার মিঠু, আল মামুন, আফরিন শেখ রাইসা, তানিয়া বৃষ্টি, সৈয়দ জামান শাওন, রুকাইয়া জাহান চমক, সাজ্জাদ হাসান রাজ, মাশরুর ইনান, রকি খান, মিলি বাশার, হারুন রশীদ প্রমুখ।