নিসর্গে ক্ষতিগ্রস্ত ২৮ হাজার মানুষের পাশে সোনু

Looks like you've blocked notifications!
ভারতীয় অভিনেতা সোনু সুদ। ছবি : সংগৃহীত

দুর্যোগে-দুর্বিপাকে মানুষের পাশে এসে দাঁড়ায় মানুষ। বিপদগ্রস্ত মানুষ আশার আলো খুঁজে পায় অপরের সহানুভূতিতে। মানবিকতার পরিচয় দিয়ে যাঁরা মানুষের সাহায্যার্থে কাজ করেন, তাঁদের ভালোবাসেন সবাই। অভিবাসী শ্রমিকদের প্রতি মহানুভবতার অনন্য নজির দেখিয়ে ভারতীয় অভিনেতা সোনু সুদ এরই মধ্যে হয়ে উঠেছেন সত্যিকারের হিরো। এবার তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ঘূর্ণিঝড় নিসর্গে ক্ষতিগ্রস্তদের প্রতি। 

ভারতের সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে জানা যায়, উপকূলবর্তী অঞ্চলে বাস করা ২৮ হাজার মানুষকে খাদ্য ও পুনর্বাসন সহায়তা দিয়েছেন সোনু ও তাঁর দল। সম্প্রতি এই তথ্য জানিয়েছেন সোনু নিজেই। ঘূর্ণিঝড় নিসর্গ ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে আঘাত হানে। করোনা-দুর্যোগের মধ্যে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের নিরাপদে নিজ বাড়িতে ফেরাতে পরিবহনের ব্যবস্থা করছেন সোনু।

সোনু জানান, নিরাপত্তার জন্য তাঁরা মানুষকে মিউনিসিপ্যালিটি স্কুল ও কলেজে পাঠাচ্ছেন। ‘আজ আমরা কঠিন সময় পার করছি আর এটি মোকাবিলার সবচেয়ে ভালো উপায় হচ্ছে একে অন্যের পাশে থাকা। আমি ও আমার দল মুম্বাইয়ের উপকূলবর্তী ২৮ হাজার মানুষকে খাদ্যসহায়তা দিয়েছি এবং বিভিন্ন স্কুল ও কলেজে তাঁদের পুনর্বাসন করেছি। তাঁদের সবার নিরাপদে থাকা নিশ্চিত করছি আমরা,’ বলেন সোনু।

মুম্বাইয়ে অসহায় অবস্থায় থাকা আসামের ২০০ গৃহহীন অভিবাসীকেও সাহায্য করেছেন সোনু। ঘূর্ণিঝড় নিসর্গের কারণে বিপদে পড়া ওই অভিবাসীরা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সোনুর কাছে সাহায্য চাইলে তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থা করেন সোনু।

সম্প্রতি ঘূর্ণিঝড় নিসর্গ মহারাষ্ট্রের রায়গড় জেলার আলিবাগের কাছে আঘাত হানে। তার আগে থেকেই মুম্বাই এবং মুম্বাইয়ের পার্শ্ববর্তী এলাকায় চলছিল ঝড়-বৃষ্টি। সকাল থেকে প্রায় ১০০ কিলোমিটার বেগে ঝড় চলছিল। নিসর্গ আছড়ে পড়তেই সেই ঝড়ের গতিবেগ বেড়ে যায়। ঘূর্ণিঝড়ের জেরে ভারি বৃষ্টিপাত হয়েছে গোয়াতেও।