পরিচালকের ওপর ক্ষোভ, বাংলাদেশে আসবেন প্রিয়াঙ্কা?

Looks like you've blocked notifications!
বাংলাদেশের নির্মাতা রফিক শিকদার ও কলকাতার নায়িকা প্রিয়াঙ্কা সরকার। ছবি : সংগৃহীত

শুটিংয়ের মাঝপথে হঠাৎ বিয়ের প্রস্তাব দিয়ে বসেছিলেন পরিচালক রফিক শিকদার। এতে ক্ষেপে যান কলকাতার নায়িকা প্রিয়াঙ্কা সরকার। সাফ জানিয়ে দেন, বাংলাদেশে আর শুট করবেন না। যদি শুট করতেই হয়, তবে কলকাতায় করতে হবে। নির্মাণপর্বে এমন নানা কাণ্ড জুড়ে আছে ‘হৃদয় জুড়ে’ ছবিতে। আজও শিকদার-সরকারের চোখ দেখাদেখি নেই। সেই ছবি মুক্তি পেতে চলেছে।

২০১৭ সালে ‘হৃদয় জুড়ে’ সিনেমার নির্মাণকাজ শুরু করেন পরিচালক। ছবিতে চিত্রনায়ক নিরবের সঙ্গে জুটি বাঁধেন কলকাতার প্রিয়াঙ্কা সরকার। স্ক্রিনে নায়কের সঙ্গে রোমান্স দৃশ্য শুটের সঙ্গে সঙ্গে রফিকের হৃদয়ে জমে রোমান্স! সেই জমাটবাঁধা প্রেম তরল করতে হুট করে নায়িকাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন। তবে সাড়া মেলেনি নায়িকার। ক্ষোভ জানিয়ে সোজা চলে যান কলকাতায়।

ওই কাণ্ডে দুই দেশের সংবাদমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। বাংলাদেশে এসে ছবির শুট করতে অপারগতা প্রকাশ করেন প্রিয়াঙ্কা। বছরখানেক আটকে থাকার পর গত বছরের মাঝামাঝি সময়ে কলকাতায় গিয়ে ছবির শুট করে পরিচালকের টিম। তবে সেখানে উপস্থিত ছিলেন না পরিচালক। কারণ পরিচালক থাকলে শুট করবেন না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন নায়িকা।

যা হোক, নানা কাণ্ডের পর শেষ হয়েছে শুট। এরই মধ্যে প্রদর্শিত হয়েছে সেন্সর বোর্ডে। বিনা কর্তনে ছাড়পত্রও পেয়েছে।

আজ সকালে এনটিভি অনলাইনকে রফিক শিকদার বলেন, ‘ছবিটি আমার ভালোবাসার। ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ছবিটি মুক্তি পাবে। সিনেমাটি দেখে সেন্সর বোর্ডের সদস্যরা প্রশংসা করেছেন। আশা করছি, দর্শকেরও ভালো লাগবে। সবকিছু ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারি মাসেই ছবিটি মুক্তি দেব।’

ছবির প্রচারণার জন্য প্রিয়াঙ্কা সরকার বাংলাদেশে আসবেন কি না, জানতে চাইলে হেসে ফেলেন পরিচালক। তবে নায়িকার অভিমান যে ভাঙেনি, তা তাঁর কথাতেই স্পষ্ট। শিকদার বলেন, ‘আসলে অনেক দিন ধরেই প্রিয়াঙ্কা সরকারের সঙ্গে আমার কথা হয় না। যে কারণে আমি বিষয়টি বলতে পারছি না। তবে এ বিষয়ে তাঁর সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠান যোগাযোগ করবে।’

‘হৃদয় জুড়ে’ প্রযোজনা করেছে ক্রিয়েটিভ মিডিয়া ওয়ার্ল্ড। এতে নিরব-প্রিয়াঙ্কা ছাড়াও অভিনয় করেছেন সাইফ চন্দন, পাপিয়া, ডন, যুবরাজসহ অনেকে। এর চিত্রনাট্যও লিখেছেন রফিক শিকদার। এই নির্মাতার পরবর্তী সিনেমা ‘বসন্ত বিকেল’। বর্তমানে পাবনায় এ সিনেমার শুটিং করছেন তিনি।