পরিবারের জন্য ১২৫ কোটি রুপি রেখে গেছেন ওয়াজিদ খান

Looks like you've blocked notifications!
বলিউডের খ্যাতিমান সুরকার প্রয়াত ওয়াজিদ খান। ছবি : সংগৃহীত

ভারতের বিনোদন অঙ্গনের জন্য এই বছরটি আরো কঠিন হয়ে উঠছে। কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর ও ইরফান খানের আকস্মিক মৃত্যুর অল্প কিছু দিন পরে আবারও বিয়োগান্তক ঘটনা ঘটেছে বলিউডে। বিখ্যাত সাজিদ-ওয়াজিদ সুরকার জুটির ওয়াজিদ খান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান গত ১ জুন। কিডনি-সংক্রান্ত জটিলতায় গত কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন তিনি। ৪২ বছর বয়সী ওয়াজিদ করোনাভাইরাসেও আক্রান্ত ছিলেন।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, বলিউড সুপারস্টার সালমান খানের সঙ্গে বেশ কিছু নন্দিত কাজ উপহার দিয়েছেন সাজিদ-ওয়াজিদ জুটি। পত্রপত্রিকার খবর অনুযায়ী, পরিবারের জন্য ওয়াজিদ শতাধিক কোটি রুপির সম্পত্তি রেখে গেছেন।

ভাই সাজিদকে সঙ্গে নিয়ে বলিউড সুপারস্টার সালমান খান অভিনীত ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘পেয়ার কিয়া তো ডরনা কিয়া ছবিতে কাজের মাধ্যমে বলিউডে ক্যারিয়ার শুরু করেন ওয়াজিদ। এরপর তাঁরা সালমানের সঙ্গে বেশ কিছু কাজ করেন আর বেশ কিছু হিট গান উপহার দেন। নব্বই দশকে তাঁরা আরেক জনপ্রিয় গায়ক সোনু নিগমের সঙ্গে মিলে প্রকাশ্যে আনেন সোনুর গাওয়া গানের অ্যালবাম ‘দিওয়ানা’। নন-ফিল্ম অ্যালবামগুলোর মধ্যে এটি সে সময়ে সর্বাধিক বিক্রিত অ্যালবামগুলোর একটি।

এরপর সালমান অভিনীত বেশ কিছু ব্যবসাসফল ছবিতে কাজ করেন তাঁরা। এর মধ্যে রয়েছে ‘তুমকো না ভুল পায়েঙ্গে, ‘তেরে নাম, ‘মুঝসে শাদি কারোগি, ‘পার্টনার, ‘হ্যালো, ‘গড তুসি গ্রেট হো, ‘ওয়ান্টেড, ‘বীর, ‘দাবাং, ‘এক থা টাইগার ও ‘দাবাং থ্রি।

এ ছাড়া গানও গাইতেন ওয়াজিদ। পত্রপত্রিকার খবর, পরিবারের জন্য ১০০-১২৫ কোটি রুপির সম্পদ রেখে গেছেন ওয়াজিদ। একটি গানের জন্য ২৫ থেকে ৫০ লাখ রুপি নিতেন তিনি।

ওয়াজিদের ঘনিষ্ঠ বন্ধু সোনু নিগম জানান, ওয়াজিদের ডায়াবেটিস ও কিডনি সমস্যা ছিল। গত বছর ওয়াজিদের ভাবি (সাজিদ খানের স্ত্রী) তাঁকে নিজের কিডনি দান করেন। কিন্তু এর কয়েক মাসের মধ্যে ওয়াজিদের কিডনি-সংক্রমণ ধরা পড়ে। ফলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাসেও আক্রান্ত হয়েছিলেন ওয়াজিদ। তবে ভাইয়ের মৃত্যুর কারণ উল্লেখ করতে গিয়ে সাজিদ খান জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ওয়াজিদ। বার্তা সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

দর্শকপ্রিয় গান ‘হুদ হুদ দাবাং, ‘জালওয়া, ‘চিন্তা তা চিতা চিতা ও ‘ফেভিকল সে গানেও সালমানের চরিত্রে কণ্ঠ দেন ওয়াজিদ। সালমানের সঙ্গে তাঁর সর্বশেষ গান ‘ভাই ভাই এই বছরের ঈদে মুক্তি পায়।