ফিগারে যেটা যায় সেটাই করেছি : কেয়া

Looks like you've blocked notifications!

সাবরিনা সুলতানা কেয়া। সিনেপ্রেমীদের কাছে তিনি কেয়া নামেই বেশি পরিচিত। একসময় চলচ্চিত্রে বেশ দাপটের সঙ্গেই অভিনয় করেছেন। মাঝে কোনো ছবিতে দেখা না গেলেও সম্প্রতি যুক্ত হয়েছেন রকিবুল ইসলাম রাকিব পরিচালিত ‘ইয়েস ম্যাডাম’ চলচ্চিত্রে।

একসময় অভিনয়ের পাশাপাশি নানা রকমের গুঞ্জন ছিলে কেয়াকে নিয়ে। সিনেমায় ‘অশ্লীলতার’ অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। তবে তাঁর কোনো ছবিতে অশ্লীলতা নেই বলে এনটিভি অনলাইনের কাছে দাবি কেয়ার। তিনি বলেন, ‘আমি কোনো ছবিতেই অশ্লীল সিন করিনি। কেউ প্রমাণ দেখাতে পারবে না যে আমি অশ্লীল সিন করেছি।’

তবে কেয়া এক দুঃখজনক ঘটনার কথা বলেন। জানান, এক সিনেমার পোস্টারে তাঁর ‘কাটপিস’ ছবি ছাপা হয়েছিল। মাথা ছিল তাঁর, আর বাকিটুকু অন্যের শরীরের ছবি জুড়ে দিয়ে। সেই পোস্টার দেখার পর টানা তিন দিন কান্না করেছিলেন। পরে প্রযোজক-পরিচালকের কাছে অভিযোগ করার পর তাঁরা ওই পোস্টার সরিয়ে নেন। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে যায়। ওই ছবি কেয়ার ভেবে অনেকেই তাঁর বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ তোলেন। এমন দাবি এ নায়িকার। তবে ‘কমার্শিয়াল’ করেছেন বলে মত তাঁর। 

কেয়া আরো বলেন, তিনি অশ্লীল কোনো দৃশ্য করেননি, বরং অশ্লীলতার বিরুদ্ধে আন্দোলন করেছেন। বলেন, ‘অশ্লীলতা যখন ছিল, তখন আমরা এর বিরুদ্ধে আন্দোলন করেছি। মান্না ভাই অনেক বেশি সোচ্চার ছিলেন অশ্লীলতার বিরুদ্ধে। আমরা এর বিরুদ্ধে অবস্থান নিয়ে রাস্তায় পর্যন্ত নেমেছি।’

দেখুন ভিডিওতে :

চলচ্চিত্রে শুরুর সময়টা খুব ভালো ছিল না বলেও দাবি নায়িকা কেয়ার। বলেন, সে সময়টা অশ্লীলতায় ভরা ছিল। তাঁরা আন্দোলন করে সেসব বন্ধ করেছেন। তাঁর আরো দাবি, তিনি বাণিজ্যিক ছবিতে অভিনয় করেছেন, বলিউডের নায়িকারা যেমন করে থাকেন। কেয়া বলেন, ‘ফিগারে যেটা যায়’ সেটাই করেছেন। অশ্লীলতা করেননি।

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কঠিন বাস্তব’ ছবি দিয়ে চলচ্চিত্রের ক্যারিয়ার শুরু করেন এ নায়িকা। ক্যারিয়ারের শুরুতেই নায়ক হিসেবে পান রিয়াজ ও আমিন খানকে। এরপর শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি।

খুব অল্প সময়ে বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করে আলোচনায় আসেন কেয়া। সবশেষ মুভি প্ল্যানেটের ব্যানারে সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘ব্ল্যাক মানি’ ছবিতে অভিনয় করেন। ২০১৫ সালের ৭ আগস্ট ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তাঁর নায়ক হিসেবে অভিনয় করেন সাইমন সাদিক। চার বছর পর চলচ্চিত্রে ফিরছেন কেয়া। ফের তাঁকে নিয়মিত দেখা যাবে, এমনটাই আশা কেয়া-ভক্তদের।