ফিল্ম অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড পেলেন জয়া

Looks like you've blocked notifications!
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ছবি : সংগৃহীত

করোনায় কাঁপছে বিশ্ব। গণজমায়েত এড়িয়ে চলছেন সবাই। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কলকাতায় অনলাইনে প্রথমবারের মতো পুরস্কারের আয়োজন করে উইন্ডোজ প্রডাকশন হাউস। এর নাম ‘ফিল্ম অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড’। সুখবর হচ্ছে, প্রথম এই ডিজিটাল পুরস্কার অর্জন করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

‘কণ্ঠ’ ছবিতে রমিলা চরিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য এ পুরস্কারে জয়ার নাম ঘোষণা করা হয়েছে। এ খবর নিশ্চিত করেছেন জয়া আহসান।

পুরস্কারের বিষয়ে জয়া আহসান বলেন, ‘কণ্ঠ ছবির রমিলা চরিত্রটা অসাধারণ। সব সময়ই এটি আমার কাছে স্মরণীয়। এই চরিত্রটির জন্যই তাঁরা আমাকে ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কারটি দিয়েছেন। এটা আমার কাছে খুবই সম্মানের।’

দর্শকমনে প্রভাব ফেলা ও অভিনয়ের নতুন ধারণা তৈরিতে ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কারটি দেওয়া হয়।

‘কণ্ঠ’ ছবির চরিত্রটি প্রসঙ্গে জয়া বলেন, ‘এখানে আমাকে দেখা যায়, স্বাভাবিক কণ্ঠের বাইরে ইসোফেজিয়াল ভয়েসেও কথা বলছি। এই ভয়েসটা আসলে কাজে লাগে তাদের, যাদের কণ্ঠনালিতে ক্যানসার হওয়ার ফলে সাউন্ডবক্সটা কেটে ফেলতে হয়। এই ভয়েসে কথা বলার জন্য আমাকে ট্রেনিং নিতে হয়েছে শুটিংয়ের আগে।’

ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান, শিবপ্রসাদ মুখার্জি ও পাওলি দাম। গল্পটি মূলত এগিয়েছে একজন রেডিও জকির (আরজে) ক্যানসারে কণ্ঠ হারানোর বেদনা এবং কণ্ঠ প্রশিক্ষকের সাহায্যে তার ঘুরে দাঁড়ানোর মধ্য দিয়ে। ছবিটি পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়।