বছর শেষে ঢাকায় হলিউড চমক

Looks like you've blocked notifications!
সিনেমা দুটির পোস্টার। ছবি : সংগৃহীত

দর্শকের জন্য বছরের শেষ চমক হিসেবে একই দিনে হলিউডের দুটি কাঙ্ক্ষিত সিনেমা মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। ২৫ ডিসেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে এ বছরের অন্যতম আকর্ষণীয় সিনেমা ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। 

এক বিজ্ঞপ্তিতে স্টার সিনেপ্লেক্স জানিয়েছে, একই দিনে ঢাকার স্টার সিনেপ্লেক্সের সব শাখায় মুক্তি পাবে সিনেমাটি। সাড়া জাগানো ‘ওয়ান্ডার ওম্যান’ সিনেমার এই সিক্যুয়েল মুক্তি পাওয়ার কথা ছিল চলতি বছরের শুরুতেই। মহামারি কোভিড-১৯-এর কারণে একাধিকবার মুক্তি পিছিয়ে অবশেষে ২৫ ডিসেম্বর চূড়ান্ত করা হয়েছে।

অন্যদিকে, পিক্সারের অ্যানিমেশন সিনেমা ‘সৌল’ আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ২৫ ডিসেম্বর। এ সিনেমাটিও একই দিন থেকে স্টার সিনেপ্লেক্সে দেখতে পারবেন বাংলাদেশের দর্শক।

‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’ সিনেমায় ওয়ান্ডার ওম্যান ডায়ানার চরিত্রে দেখা যাবে বিউটি কুইন গ্যাল গ্যাডটকে। অন্যদিকে, স্টিভের চরিত্রে দেখা যাবে ক্রিস পাইনকে। এ ছাড়া চিতা অবতারে দেখা যাবে ক্রিস্টেন উইগ এবং এই সিরিজের ভিলেন ম্যাক্সওয়েল লর্ডের ভূমিকায় দেখা যাবে পেদ্রো পাসকেলকে। আরো রয়েছেন রবিন রাইট ও কোনি নিয়েলসনের মতো অভিনেতারা।

অন্যদিকে, অ্যানিমেটেড সিনেমা নির্মাণে অলিখিতভাবেই প্রথম হয়ে আছে পিক্সার অ্যানিমেশন স্টুডিও। ‘সৌল’ তাদের এ বছরের শেষ অ্যানিমেশন সিনেমা। সিনেমাটি পরিচালনা করেছেন পিট ডক্টর। এটি পরিবেশনা করবে পিক্সার। উঠতি সংগীতশিল্পী জো-কে (জেমি ফক্স) ঘিরে এর গল্প। একদিন গর্তে পড়ার পর আত্মা থেকে আলাদা হয়ে যায় সে। এরপর আত্মাদের প্রশিক্ষণ কেন্দ্রে নিজেকে আবিষ্কার করে জো। সেখানে আরেক আত্মার (টিন ফে) সঙ্গে মিলে মানুষের মধ্যে ফেরার চেষ্টা করতে থাকে সে। ছবির বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেমি ফক্স, টিনা ফে, ডেভিড ডিগস, অ্যাঞ্জেলা ব্যাসেটসহ অনেকে।