বলিউডে ২৮ বছর

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার শাহরুখ খান। ছবি : সংগৃহীত

বলিউডের অন্যতম বড় তারকা শাহরুখ খান। এ ইন্ডাস্ট্রিতে আসার পর অসংখ্য সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গম’, ‘রইস’, ‘হ্যাপি নিউ ইয়ার’সহ অনেক ছবি বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে।

বলিউডে ২৮ বছর পূর্ণ করেছেন সুপারস্টার শাহরুখ খান। আর ক্যারিয়ারে সাফল্যের জন্য ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এ তারকা। দিয়েছেন বিশেষ বার্তাও।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের খবরে বলা হয়েছে, নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ভক্তদের প্রতি ভালোবাসা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন শাহরুখ খান। ২৮ বছর ধরে তাঁদের বিনোদন দিতে পারায় শাহরুখও উচ্ছ্বসিত। তিনি জানান, সিনেমার প্রতি তাঁর ভালোবাসাই রূপান্তর হয়েছে পেশাদারত্বে। আর এ তো সত্যি, ভক্তদের ভালোবাসা না পেলে তা সম্ভব হতো না। যে ছবিটি পোস্টের সঙ্গে যুক্ত করেছেন, সেটি স্ত্রী গৌরীর তোলা। তাঁকেও ধন্যবাদ দিতে ভোলেননি শাহরুখ।

১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হয় শাহরুখ খানের। কিন্তু অভিনয়ে অভিষেক হয় তারও আগে। ১৯৮৮ সালে টিভি শো ‘ফৌজি’ দিয়ে ছোটপর্দায় যাত্রা শুরু করেন এ অভিনেতা। তরুণ শাহরুখ সে সময় তুমুল জনপ্রিয় হয়েছিলেন। পৌঁছে গিয়েছিলেন সবার ড্রয়িং রুমে। আজ বিশ্বজুড়ে তাঁর অগণিত ভক্ত-অনুরাগী।

শাহরুখ খানকে সর্বশেষ ‘জিরো’ সিনেমায় দেখা যায়। আনন্দ এল রায় পরিচালিত এ ছবিতে আরো অভিনয় করেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। তবে বক্স অফিসে তেমন সাফল্য পায়নি ছবিটি। ভক্তদের আশা, নতুন কোনো প্রকল্প নিয়ে দ্রুতই রুপালি পর্দায় ফিরবেন এ তারকা।