বাজেট ৪০০ কোটি, ১ দিনে আয় ২৪০ কোটি!

Looks like you've blocked notifications!
সিনেমাটির একটি দৃশ্য। ছবি : সংগৃহীত

শুক্রবার মুক্তি পেয়েছে দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআরের বহুল আলোচিত অ্যাকশনধর্মী সিনেমা ‘আরআরআর’। মুক্তির পরই চলচ্চিত্র বিশ্লেষকদের রিভিউয়ে জুটছে রেকর্ড গড়ার প্রত্যাশার কথা।

সেই প্রত্যাশা কতটা বাস্তব রূপ নিল? ভারতের অন্যতম শীর্ষ গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে দাবি করেছে, সিনেমাটি মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ২৪০ কোটি রুপি (গ্রস)।

সেই প্রতিবেদনে জানানো হয়েছে, সিনেমাটি তেলেগুতে রেকর্ড সংগ্রহ করেছে ১২০ কোটি রুপি (নেট), তামিল সংস্করণে ১০ কোটি (গ্রস), হিন্দি সংস্করণে ২৫ কোটি (গ্রস), কন্নড়ে ১৪ কোটি (গ্রস), মালয়ালামে ৪ কোটি (গ্রস) রুপি।

মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা এবং মধ্যপ্রাচ্যজুড়ে সিনেমাটি প্রথম দিনে সংগ্রহ করেছে ৭৫ কোটি রুপির বেশি। সব মিলিয়ে সিনেমাটির মোট সংগ্রহ ২৪০ কোটি রুপির বেশি (গ্রস)।

‘আরআরআর’ সিনেমায় দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণের নায়িকা আলিয়া ভাট। সিনেমাটি রচনা ও পরিচালনা করেছেন এস এস রাজামৌলি। এই সিনেমায় দেখা মিলেছে জুনিয়র এনটিআর ও অজয় দেবগনের।

‘আরআরআর’ সিনেমার চার অভিনেতা। ছবি : সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশের মন্ত্রী পারনি নানির বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন, রাম চরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট, অজয় দেবগনের পারিশ্রমিক বাদে সিনেমাটির বাজেট ৩৩৬ কোটি রুপি। সব মলিয়ে সিনেমাটির বাজেট ৪০০ কোটি রুপির বেশি ছাড়াবে।
 
‘আরআরআর’ সিনেমার গল্পে দেখানো হয়েছে, ভারতের স্বাধীনতা যোদ্ধা আল্লুরি সিতারামারাজু এবং কমরাম ভীমকে কেন্দ্র করে গড়ে উঠেছে, যাঁরা ব্রিটিশ রাজবংশ এবং হায়দরাবাদের নিজামের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন।